Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অতর্কিত হামলায় স্বেচ্ছাসেবক দলের কর্মী সমাবেশ পণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট
১ জুন ২০২২ ১৯:৫৩

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে অতর্কিতে হামলায় স্বেচ্ছাসেবক দলের একটি কর্মী সমাবেশ পণ্ড হয়েছে। হামলায় অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে সংগঠনটির পক্ষ থেকে দাবি করা হয়েছে। স্বেচ্ছাসেবক দল এ হামলার জন্য ছাত্রলীগ-যুবলীগকে দায়ী করেছে।

বুধবার (১ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে নগরীর পাঁচলাইশ থানার ষোলশহর সুন্নিয়া মাদরাসা এলাকায় এ ঘটনা ঘটেছে।

আহতদের মধ্যে ১৪ জনের নাম পাওয়া গেছে। এরা হলেন— দেলোয়ার হোসেন, ফরহাদ আজাদ, আজাদ চৌধুরী, জাকির হোসেন, বাবু, হাসান, শরিফ, আকাশ, মাসুদ রানা, ইমরান, ভুট্টো মাতব্বর, শাহেদ, ইমন ও সুজন।

নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান সারাবাংলাকে বলেন, ‘তৃণমূলের কমিটি গঠনের লক্ষ্যে আমরা ওয়ার্ডে-ওয়ার্ডে কর্মী সমাবেশ করছিলাম। আজ (বুধবার) বিকেল ৪টায় পাঁচলাইশ ওয়ার্ডে কর্মী সমাবেশ ছিল। সুন্নিয়া মাদরাসার পাশে একটি বাড়ির সামনে প্রাঙ্গণে আমরা সামিয়ানা টাঙিয়ে কর্মী সমাবেশের আয়োজন করেছিলাম। মূল সমাবেশ শুরুর প্রস্তুতি চলছিল, কর্মীরা মিছিল নিয়ে আসছিলেন। এসময় হঠাৎ লাঠিসোঠা, রামদা, হকিস্টিক নিয়ে জয় বাংলা স্লোগান দিয়ে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা হামলা চালায়। তবে আমাদের কর্মীরা প্রতিরোধ করায় তারা সমাবেশস্থলে ঢুকতে পারেনি। বাইরে থেকে তারা ইট, পাটকেল নিক্ষেপ করতে থাকে।’

‘এসময় তারা সমাবেশস্থল অভিমুখী একটি মিছিলের ওপর রাস্তায় আক্রমণ চালায়। এতে আমাদের অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন। দেলোয়ারের অবস্থা গুরুতর। তাকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এত নেতাকর্মী আহত হওয়ার পর আমরা আর সমাবেশ করিনি। ছাত্রলীগ-যুবলীগের এই সন্ত্রাসী কর্মকাণ্ডের আমরা তীব্র নিন্দা জানাচ্ছি,’— বলেন রাশেদ খান।

বিজ্ঞাপন

জানতে চাইলে পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদেকুর রহমান সারাবাংলাকে বলেন, ‘বিএনপি কর্মী সমাবেশ করছিল। সেখানে আওয়ামী লীগের লোকজন ইট-পাটকেল নিক্ষেপ করেছে। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। সেখানে অবশ্য হামলাকারী ও হামলার শিকার কাউকেই পাওয়া যায়নি। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন আছে। লিখিত অভিযোগ করলে হামলাকারীদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।’

এর আগে, গত ২৫ মে রাতে নগরীর জিইসি মোড়ে একটি রেস্তোরাঁয় আড্ডার সময় নগর স্বেচ্ছাসেবক দলের একদল নেতার ওপর হামলা হয়। এতে সংগঠনটির নগর কমিটির সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুসহ সাত জন আহত হন। স্বেচ্ছাসেবক দল ওই হামলার জন্য ছাত্রলীগকে দায়ী করেছিল।

সারাবাংলা/আরডি/টিআর

কর্মী সমাবেশ স্বেচ্ছাসেবক দল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর