Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্ধর্ষ সন্ত্রাসী ‘ডিবি মনিয়া’ কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১ জুন ২০২২ ২২:৫৩

কক্সবাজার: বহু মামলার আসামি মনিয়া বাহিনীর প্রধান শাহদাত হোসেন মনিয়াকে (৪০) কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। বুধবার (১ জুন) বিকেলে এই নির্দেশ দেওয়া হয়েছে। রাত ৮টার দিকে কোর্ট হাজত থেকে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট মোজাফ্ফর আহমদ হেলালী বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে, দুপুরে একটি হত্যা মামলায় আদালতে হাজির হন মামলার অন্যতম আসামি শাহদাত হোসেন মনিয়া ও মো. সিরাজ। আদালতের বিচারক তাদের দুই জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সদর থানার একটি হত্যার মামলায় বুধবার (১ জুন) স্বাক্ষী ছিল আদালতে। এই মামলার এক নম্বর আসামি সিরাজ ও দুই নম্বর আসামি শাহদাত হোসেন মনিয়া ওরফে মুন্না। আদালতে বাদীর স্বাক্ষীতে আসামিপক্ষ কর্তৃক ভয়ভীতি প্রদর্শনসহ বিভিন্ন অসঙ্গতি বুঝতে পারেন বিচারক। যার কারণে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

স্থানীয় সূত্রে জানা যায়, হত্যা-অপহরণ-মানবপাচার-চাঁদাবাজি-জমি দখল-ডাকাতি-মাদকসহ একাধিক মামলা আদালতে বিচারাধীন রয়েছে শাহাদত হোসেন মনিয়ার বিরুদ্ধে। এসব মামলা মাথায় নিয়ে সে রাজত্ব করছে কক্সবাজার হোটেল মোটেল জোনে। কলাতলীতে তার ‘বিজয় গ্রুপ’ নামে ৩৬ জনের একটি বাহিনীও রয়েছে। যে বাহিনীতে রয়েছে একাধিক মামলার অনেক সক্রিয় আসামি। সাগরতীরের ত্রাস হিসেবে পরিচিত এই মনিয়া অস্ত্র ও ইয়াবাসহ বহুবার গ্রেফতারও হয়েছিল। কিন্তু সহজে জামিনে বের হয়ে তার অপরাধ কর্মকান্ড চালিয়ে যাচ্ছে নির্বিঘ্নে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর খাতায় শীর্ষ সন্ত্রাসী মনিয়া পর্যটকদের কাছেও আতঙ্ক। কক্সবাজার পৌরসভার ১১ নং ওয়ার্ডের দক্ষিণ বাহারছড়া এলাকার আবু শামার ছেলে ‘ডিবি মনিয়া’ নামেও পরিচিত।

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর