Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিলেটে মুহিতের স্মরণসভা ১০ জুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১ জুন ২০২২ ২২:০৭

আবুল মাল আবদুল মুহিত, ফাইল ছবি

সিলেট: সাবেক অর্থমন্ত্রী ভাষাসৈনিক আবুল মাল আবদুল মুহিতের স্মরণসভা আয়োজন করেছে সিলেট সম্মিলিত নাগরিক উদ্যোগ। সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আগামী ১০ জুন এই স্মরণসভা হবে।

বুধবার (১ জুন) অনুষ্ঠিত এক সভায় এই সিদ্ধান্ত হয়। নগরের একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত সভা থেকে স্মরণসভা আয়োজনের জন্য একটি আহ্বায়ক কমিটিও গঠন করা হয়েছে।

আহ্বায়ক কমিটিতে আহ্বায়ক করা হয়েছে প্রবীণ রাজনীতিবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ব্যারিস্টার আরশ আলীকে। শিক্ষাবিদ ড. আবুল ফতেহ ফাত্তাহকে যুগ্ম আহ্বায়ক এবং দৈনিক সিলেট মিরর সম্পাদক আহমেদ নূরকে সদস্য সচিব করা হয়েছে কমিটিতে। এছাড়া সিলেটের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, পেশাজীবী ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিদের এই কমিটির সদস্য হিসেবে রাখা হয়েছে।

ব্যারিস্টার আরশ আলীর সভাপতিত্বে এবং আহমেদ নূরের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সদ্যপ্রয়াত আবুল মাল আবদুল মুহিতকে একজন ‘আলোকিত মানুষ’ হিসেবে উল্লেখ করে নাগরিক সমাজের পক্ষ থেকে সম্মিলিতভাবে তার স্মরণসভা আয়োজনের ব্যাপারে সবাই একমত হন। স্মরণসভায় সিলেটের মন্ত্রী, সংসদ সদস্য ও বিভিন্ন রাজনৈতিক দলসহ বিভিন্ন সংগঠনকে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত হয়। স্মরণসভা সফল করার লক্ষ্যে বিভিন্ন দায়িত্বও বণ্টন করা হয়। আগামী শনিবার (৪ জুন) ফের বৈঠকে বসে স্মরণসভার সব কর্মসূচি চূড়ান্ত করা হবে বলে সিদ্ধান্ত হয়।

বুধবার অনুষ্ঠিত সভায় মদনমোহন কলেজের সাবেক অধ্যক্ষ আবুল ফতেহ ফাত্তাহ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট প্রেস ক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা প্রেস ক্লাবের সভাপতি আল-আজাদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিম, সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট নিজাম উদ্দিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/টিআর

আবুল মাল আবদুল মুহিত সিলেটে মুহিতের স্মরণসভা স্মরণসভা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর