Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সব সরকারি শিশু পরিবার আধুনিকায়ন করা হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট
২ জুন ২০২২ ১৮:৪৩

ঢাকা: দেশে বর্তমানে মোট ৮৫ টি সরকারি শিশু পরিবার রয়েছে। সমাজসেবা অধিদফতর পরিচালিত এসসব শিশু পরিবারে এতিম, দুঃস্থ ও অসহায় শিশুরা বেড়ে উঠছে। সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ জানিয়েছেন, এ সকল শিশুদের বসবাসের উন্নত পরিবেশ তৈরিকল্পে পর্যাক্রমে সব সরকারি শিশু পরিবার আধুনিকায়ন করা হবে।

বৃহস্পতিবার (২ জুন) সচিবালয়ে সরকারি শিশু পরিবার ও ছোটমনি নিবাস নির্মাণ/পুনঃনির্মাণ (১ম সংশোধিত) শীর্ষক প্রকল্পের আওতায় ১৮টি সরকারি শিশু পরিবার ও একটি ছোটমনি নিবাস নির্মাণ/পুনঃনির্মাণ কাজ বাস্তবায়নের জন্য সমাজসেবা অধিদফতর ও খুলনা শিপইয়ার্ড লিমিটেড, বাংলাদেশ নৌবাহিনীর সঙ্গে সমঝোতা সই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার সময় এসব কথা বলেন।

বিজ্ঞাপন

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু।

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনার দায়িত্বভার গ্রহণ করে সব খাত উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে আন্তরিকতার সঙ্গে এসব কাজ বাস্তবায়ন করতে হবে।’

মন্ত্রী আরও বলেন, ‘সরকার অসহায় জনগোষ্ঠীকে উন্নয়নের মূলস্রোতে আনতে বদ্ধপরিকর।’ তিনি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে বাস্তবায়নাধীন বিভিন্ন কর্মসূচির উল্লেখ করে বলেন, ‘সামাজিক নিরাপত্তা খাতে বিশেষ গুরুত্ব দেওয়ার ফল ইতোমধ্যে দৃশ্যমান। দুঃস্থ শিশুদের উন্নতজীবন ও আধুনিক বাসস্থান তৈরিতে ১৮টি শিশু পরিবার ও একটি ছোটমনি নিবাস নির্মাণের কাজ নতুন দিগন্তের সূচনা।’

বিজ্ঞাপন

পরে সমাজসেবা অধিদফতরের পক্ষে মহাপরিচালক ও খুলনা শিপইয়ার্ড লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক সমঝোতা স্মারক সই করেন।

উল্লেখ্য, প্রকল্পটির আওতায় গাইবান্ধা, কিশোরগঞ্জ, ফেনী, রংপুর, বরিশাল, টাঙ্গাইল, সিলেট, চট্টগ্রাম, বাগেরহাট, রাজশাহী, ঠাকুরগাঁও ও শরীয়তপুর জেলার সরকারি বালক শিশু পরিবার, খাগড়াছড়ি, পিরোজপুর, নোয়াখালী, কুষ্টিয়া, মৌলভীবাজার ও বগুড়া জেলার সরকারি বালিকা শিশু পরিবার ও চট্টগ্রাম জেলার একটি ছোটমনি নিবাস (বালিকা) নির্মাণ/পুনঃনির্মাণ করা হবে।

সারাবাংলা/জেআর/পিটিএম

সরকারি শিশু পরিবার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর