Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩ বছরের মেয়েকে পুকুরে ছুড়ে ফেলল বাবা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ জুন ২০২২ ১৯:৩৫

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে কন্যাশিশুকে পুকুরে ছুড়ে ফেলার ঘটনায় শিশুটির বাবাকে আটক করেছে পুলিশ। তিন বছর বয়সী ওই শিশুটিকে অবশ্য পুকুর থেকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।

গত ২৮ মে এ ঘটনা ঘটলেও বুধবার (১ জুন) শিশুটির বাবাকে আটক করে পুলিশের কাছে সোপার্দ করে স্থানীয়রা। বৃহস্পতিবার (২ জুন) তার বিরুদ্ধে হত্যাচেষ্টার একটি মামলা হয়েছে। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে পাঠিয়েছে ভুরুঙ্গামারী থানা পুলিশ।

বিজ্ঞাপন

স্থানীয়দের কাছ থেকে জানা গেছে, উপজেলার তিলাই ইউনিয়নের পশ্চিমছাট গোপালপুর গ্রামের ইন্তাজ আলীর ছেলে শফিক হোসেনের সঙ্গে বছর সাতেক আগে দক্ষিণ বাঁশজানী গ্রামের মৃত আব্দুর রহমানের মেয়ে সুমা খাতুনের (২৫) বিয়ে হয়। তাদের ঘরে সুমনা খাতুন (৫) ও ঝুমরী খাতুন (৩) নামে দুই কন্যাসন্তান জন্ম নেয়। তবে দুইটি সন্তানই মেয়ে হওয়ায় বিষয়টি নিয়ে সুমা খাতুনকে সবসময় লাঞ্ছনা করা হতো। এক পর্যায়ে মাস চারেক আগে সুমা দুই মেয়েকে নিয়ে বাবার বাড়ি চলে যান। এর তিন মাস পর শফিক হোসেনও শ্বশুরবাড়িতে গিয়ে থাকতে শুরু করেন।

পরিবার সূত্রে জানা গেছে, গত ২৮ মে রাতে স্ত্রী, দুই মেয়েকে নিয়ে শফিক হোসেন ঘুমিয়ে পড়েন। গভীর রাতে স্ত্রী সুমা খাতুনের ঘুম ভেঙে গেলে দেখেন, ছোট মেয়ে ঝুমরি ও স্বামী শফিক হোসেন ঘরে নেই। পরে সবাইকে ডেকে তাদের খুঁজতে শুরু করেন। ভোরের দিকে বাড়ির পাশের আলম মিয়ার পুকুরে পানির মধ্যে শুকনা বাঁশ ধরে মেয়েকে আটকে থাকতে দেখেন। সেখান থেকে মেয়েকে জীবিত অবস্থায় উদ্ধার করেন তারা।

এদিকে, ওই দিনই আত্মগোপনে চলে যান শফিক হোসেন। পরে গতকাল বুধবার পাশের বাঁশজানী বাজারে শফিককে ঘোরাঘুরি করতে দেখে স্থানীয়রা তাকে জিজ্ঞাসাবাদ করেন। শফিক জানান, মেয়েকে পুকুরে ছুড়ে ফেলে দিয়ে তিনি পালিয়ে গিয়েছিলেন। স্থানীয়রা তাকে আটকে রেখে থানায় খবর দেন।

বিজ্ঞাপন

ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ বুধবার বিকেলে বাঁশজানী এলাকায় গিয়ে শফিককে আটক করে নিয়ে আসে। আজ (বৃহস্পতিবার) তার বিরুদ্ধে মেয়েকে হত্যাচেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। তাকে আদালতেও উপস্থাপন করা হয়েছে।

সারাবাংলা/টিআর

বাবা গ্রেফতার মেয়েকে পুকুরে নিক্ষেপ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর