Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবারও ‘এনএবিএইচ’ আন্তর্জাতিক সনদ পেল ল্যাবএইড

সারাবাংলা ডেস্ক
২ জুন ২০২২ ২১:৫৩

দেশের দ্বিতীয় হাসপাতাল হিসেবে ‘এনএবিএইচ’ আন্তর্জাতিক সনদ লাভ করেছে ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতাল। এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে ল্যাব এইড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ডা. এ এম শামীমের হাতে এ সংক্রান্ত সনদপত্র হস্তান্তর করা হয়েছে।

ল্যাবএইড থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, স্বাস্থ্যসেবায় আন্তর্জাতিক এই স্বীকৃতির উদযাপনে কেক কেটে রোগীদের জন্য ‘বিশেষ সেবা সপ্তাহ’ উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন ল্যাবএইড গ্রুপের পরিচালক, বিশেষজ্ঞ চিকিৎসক, হাসপাতালের সিইও, মেডিকেল ডিরেক্টর এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে জানানো হয়, ২ জুন থেকে শুরু হয়ে ৮ জুন পর্যন্ত চলবে এ সেবা সপ্তাহ। দেশজুড়ে ল্যাবএইডের ৩২টি শাখাতেই বিশেষ এই সেবা সপ্তাহ চলমান থাকবে।

ল্যাবএইড জানিয়েছে, চিকিৎসা ও রোগী ব্যবস্থাপনাসহ স্বাস্থ্যসেবার সামগ্রিক সূচকে সুনির্দিষ্ট মান অর্জনের পরিপ্রেক্ষিতে সম্প্রতি ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতাল আন্তর্জাতিক এই স্বীকৃতি পেয়েছে। ন্যাশনাল অ্যাক্রেডিটেশন বোর্ড ফর হসপিটালস অ্যান্ড হেলথকেয়ার প্রোভাইডারস (এনএবিএইচ)-এর আন্তর্জাতিক শাখা এই  স্বীকৃতি দেয়। রোগীর ব্যবস্থাপনা ও প্রাতিষ্ঠানিক কাঠামো সংক্রান্ত ৬০০-এর বেশি সূচকে আন্তর্জাতিক মান নিয়ন্ত্রণ ও ধারাবাহিকতা রক্ষার মাধ্যমে ল্যাবএইড এই স্বীকৃতি অর্জন করেছে।

এনএবিএইচ স্বাস্থ্যসেবার মান রক্ষা সংক্রান্ত সর্বোচ্চ বৈশ্বিক সংগঠন ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কোয়ালিটি ইন হেলথকেয়ারের (ইসকোয়া) বোর্ড সদস্য। এর আগে ল্যাবএইড কার্ডিয়াক হাসপাতাল দেশের প্রথম এনএবিএইচ স্বীকৃত হাসপাতালের গৌরব অর্জন করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

এনএবিএইচ সনদ ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতাল সেবা সপ্তাহ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর