Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্রীকে যৌন হয়রানি, বগুড়া পলিটেকনিকের শিক্ষককে বদলি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ জুন ২০২২ ২২:৫৪

বগুড়া: ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে আন্দোলনের মুখে বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউটের চিফ ইন্সস্ট্রাক্টর হাফিজুর রহমানকে তাৎক্ষণিক বদলি (স্ট্যান্ড রিলিজ) করা হয়েছে। আগামী ৫ জুন তারিখের মধ্য তাকে বদলিকৃত কর্মস্থল পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটে যোগ দিতে নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২ জুন) বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের উপ সচিব রহিমা আক্তার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বদলির আদেশ জারি করা হয়।

বিজ্ঞাপন

জানা গেছে, বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেট্রনিক্স বিভাগের ৭ম পর্বের এক ছাত্রীকে বিভিন্ন সময় যৌন হয়রানি করে আসছিলেন চিফ ইন্সস্ট্রাক্টর হাফিজুর রহমান। বিষয়টি অন্য শিক্ষার্থীদের মধ্যে জানাজানি হলে বৃহস্পতিবার দুপুরের পর শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে আন্দোলন শুরু করেন।

অভিযুক্ত চিফ ইন্সস্ট্রাক্টর হাফিজুর রহমান বলেন, ‘আমি ষড়যন্ত্রের শিকার। আমি ক্লাস নিতাম প্রথম শিফটে। আর আন্দোলন করছে ২য় শিফটের শিক্ষার্থীরা। অভিযোগ ভিত্তিহীন।’

বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ (অতিরিক্ত দায়িত্বে) আবু সাইম জাহান বলেন, ‘অভিযোগটি বেশ কিছুদিন আগের। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি করে দেওয়া হয়। তদন্ত কমিটির প্রতিবেদন ঊর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। বিষয়টি স্পর্শকাতর হওয়ায় তদন্ত প্রতিবেদনের ফলাফল শিক্ষার্থীদের জানানো হয়নি। তারা না জেনে আন্দোলন শুরু করলে তাদের বুঝিয়ে শান্ত করা হয়েছে। অভিযুক্ত শিক্ষককে বদলি করা হয়েছে।’

সারাবাংলা/এমও

বগুড়া পলিটেকনিক যৌন হয়রানি শিক্ষককে বদলি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর