Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মজার ইশকুলের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের পাশে কেএফসি

সারাবাংলা ডেস্ক
৩ জুন ২০২২ ১৯:২৪

ঢাকা: কেন্টাকি ফ্রাইড চিকেন (কেএফসি) ফুড লাভারদের কাছে অতি জনপ্রিয় একটি নাম। ২০০৬ সালে গুলশান আউটলেটের মাধ্যমে বাংলাদেশে কেএফসি’র যাত্রা শুরু হয়। কেএফসি বাংলাদেশের বৃহত্তম শিল্প প্রতিষ্ঠান ট্রান্সকম লিমিটেডের একটি সহযোগী প্রতিষ্ঠান। ১৬ বছরে ব্র্যান্ডটি দেশের রেস্টুরেন্ট সেক্টরে ইতিবাচক পরিবর্তন এনেছে। তাই বাংলাদেশে ফ্রাইড চিকেন লাভারদের কাছে কেএফসি জনপ্রিয়তার শীর্ষে।

বাংলাদেশে কেএফসি শুধু ব্যবসায় নয়, সামাজিক দায়বদ্ধতা নিয়েও কাজ করে। এর অংশ হিসেবে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত ‘মজার ইশকুল’ এর ২৫০ জন সুবিধাবঞ্চিত শিশুর শিক্ষার মানোন্নয়নে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করছে কেএফসি।

২৫০ শিক্ষার্থীর জন্য নতুন স্কুলড্রেস, ব্যাগ, জুতা, শিক্ষার্থীদের নতুন বেঞ্চ, স্কুলের দেয়াল ও জানালায় পেইন্টিং, দেয়ালে দেয়ালচিত্র অংকনসহ নতুন সিঁড়ি, বেসিন, ওয়াশরুম সুবিধা, হোয়াইট বোর্ড স্থাপন, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

এই উদ্যোগ সম্পর্কে ট্রান্সকম ফুডস লিমিটেডের সিইও অমিত দেব থাপা বলেন, “শুধুমাত্র স্কুল বা শিক্ষার্থীদের পড়ালেখার মানোন্নয়ন এই উদ্যোগের একমাত্র উদ্দেশ্য নয় বরং এই উদ্যোগের মূখ্য উদ্দেশ্য সমাজের বিত্তশালী ব্যক্তি-প্রতিষ্ঠানগুলোকে গঠনমূলক সামাজিক কার্যক্রমে উদ্বুদ্ধ করা।”

ট্রান্সকম ফুডস লিমিটেডের হেড অব মার্কেটিং মুরাদুল মুস্তাকিন বলেন, ‘এই উদ্যোগ নিতে পেরে আমরা সত্যিই আনন্দিত। এর উদ্দেশ্য বাংলাদেশকে একটি শিক্ষিত জাতিতে রূপান্তর করা। কেন না, সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল এই ভবিষ্যৎ প্রজন্ম উন্নত শিক্ষায় শিক্ষিত হলেই একটি সমৃদ্ধ জাতি তৈরি হবে।’

প্রসঙ্গত, দেশের শিক্ষার মানোন্নয়নে কেএফ্সি’র এ উদ্যোগ দেশের নতুন প্রজন্মকে জাতি গঠনের মতো মহৎ কাজের ব্যাপারে উৎসাহ যোগাবে।

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর