Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রুশ বিমান আটকে দিলো কলম্বোর আদালত

আন্তর্জাতিক ডেস্ক
৩ জুন ২০২২ ২০:০১

রুশ বেসামরিক বিমান চলাচল সংস্থা অ্যারোফ্লোটের এয়ারবাস এ-৩৩০ মডেলের একটি  বিমান শ্রীলংকার রাজধানী কলম্বো থেকে উত্তরে বন্দরনায়েকে আন্তর্জাতিক বিমানবন্দরে আটকে রাখা হয়েছে। বৃহস্পতিবার (২ জুন) ২০০ আরোহী নিয়ে মস্কোতে ফেরার প্রাক্কালে কলম্বোর একটি বাণিজ্যিক আদালতের আদেশে বিমানবন্দরের ট্রাফিক বিভাগ বিমানটি আটক করে বলে জানাচ্ছে বার্তাসংস্থা এএফপি।

তবে, কেন বিমানটি আটক করা হয়েছে— তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। বৃহস্পতিবারই বিমানটি মস্কো থেকে কলম্বোয় পৌঁছেছিল। তবে, ফিরতি ফ্লাইট নিয়ে আর মস্কো ফিরতে পারেনি।

এদিকে, ইউক্রেনে রুশ আগ্রাসন শুরুর পর থেকে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা বিশ্ব অ্যারোফ্লোটের যাত্রী পরিবহনের ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করে। নিষেধাজ্ঞার মুখে মার্চ মাসজুড়ে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রাখার পর এপ্রিল থেকে ফের কলম্বোতে যাত্রী পরিবহন শুরু করেছিল সংস্থাটি।

এর আগে, রাশিয়ার সিভিল অ্যাভিয়েশন সংস্থা নিষেধাজ্ঞার মুখে আটক এড়াতে বিদেশে নিবন্ধিত বিমান দিয়ে ফ্লাইট পরিচালনার জন্য বিমান সংস্থাগুলোকে পরামর্শ দিয়েছিল।

অন্যদিকে, আটক বিমানের যাত্রী-কর্মীদের হোটেলে থাকার ব্যবস্থা করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ। যদিও এ ব্যাপারে কলম্বোর অ্যারোফ্লোট কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সারাবাংলা/একেএম

অ্যারোফ্লোট কলম্বোর বাণিজ্যিক আদালত টপ নিউজ বিমান আটক শ্রীলংকা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর