Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রুশ হামলার ১০০ দিন, জয়ের প্রতিশ্রুতি জেলেনস্কির

আন্তর্জাতিক ডেস্ক
৪ জুন ২০২২ ০৯:২৮

ভলোদিমির জেলেনস্কি, ছবি: আলজাজিরা

রাশিয়ার সঙ্গে চলমান যুদ্ধে জনগণকে জয়ের প্রতিশ্রুতি দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। একইসঙ্গে রুশ সেনাবাহিনীর হুমকিকে নাকচ করে দিয়েছেন তিনি। খবর আলজাজিরা।

ইউক্রেনে ১০০ দিনেরও বেশি সময় ধরে আক্রমণ চালিয়ে যাচ্ছে রাশিয়া। এখন রুশ বাহিনীর দ্বারা দখল করা পূর্ব অঞ্চলের এলাকাগুলো পুনরুদ্ধারের জন্য সর্ব শক্তি দিয়ে লড়াই চালিয়ে যাচ্ছে দেশটি। ঠিক এমন সময় অবারও নিজ জনগণের কাছে রাশিয়ার বিরুদ্ধে জয় পাওয়ার অঙ্গীকার করলেন প্রেসিডেন্ট জেলেনস্কি।

বিজ্ঞাপন

যুদ্ধের ১০০ দিন উপলক্ষে দেওয়া এক ভিডিও বার্তায় প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, ‘বিজয় আমাদের হবেই।’ মিত্র দেশগুলোর কাছ থেকে আরও অস্ত্রের চালান পাঠানোর বিষয়ে ‘সুসংবাদ’ পাওয়ার আশা করেছিলেন বলেও উল্লেখ করেন তিনি।

পরে রুশ সামরিক বাহিনীর হুমকির বিষয়টি খারিজ করে দেন প্রেসিডেন্ট জেলেনস্কি। তিনি বলেন, ‘প্রথমে এটি হুমকির মতো লাগছিল। এরপর বিপজ্জনক এবং এখন শুধু তা একটি তিক্ত হাসি।’ এতে যুদ্ধাপরাধ, লজ্জা ও ঘৃণা ছাড়া আর কিছুই নেই বলেও উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে পূর্ণ মাত্রায় সামরিক অভিযানের নির্দেশ দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বর্তমানে পূর্ব ও দক্ষিণ ইউক্রেনে ইউক্রেনীয় বাহিনীর সঙ্গে তীব্র লড়াই করছে রুশ সেনারা।

সারাবাংলা/এনএস

ইউক্রেন ইউক্রেন-রাশিয়া যুদ্ধ টপ নিউজ রাশিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর