Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভর্তিচ্ছুদের সঙ্গে অভিভাবকদের না আসার অনুরোধ ঢাবি উপাচার্যের

ঢাবি করেসপন্ডেন্ট
৪ জুন ২০২২ ১৮:০১

চলাচল সহজ করার স্বার্থে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের সঙ্গে অভিভাবকদের না আসার অনুরোধ জানিয়েছেন অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

তিনি বলেন, অভিভাবকদের না আসার জন্য অনুরোধ করেছিলাম। পরীক্ষার্থীদের সঙ্গে বিপুল সংখ্যক অভিভাবক ক্যাম্পাসে আসেন। এখানে পরীক্ষার্থীদের অভিভাবকের দায়িত্ব পালন করবে শিক্ষক, পরীক্ষা ব্যবস্থাপনার সাথে জড়িত সংশ্লিষ্ট স্বেচ্ছাসেবকরা।

শনিবার (৪জুন) দুপুরে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ‘ম্যাচিউর্ড’ উল্লেখ করে তিনি বলেন, ‘শিক্ষার্থীরা সক্ষম হয়ে নিজের মতো করে কাজ করতে পারলে তার গুণগত মান ভবিষ্যতে বৃদ্ধি পাবে। ওরা যখন নিজের মতো করে কাজ করতে শিখবে, এটাও তাদের জন্য একটা বড় প্রশিক্ষণ। আর দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠতে তাকে এই ধাপটি সাহায্য করবে।’

অন্যান্য বিভাগীয় শহরে পরীক্ষা প্রসঙ্গে উপাচার্য বলেন, আমি বিভাগীয় শহরের বাকি উপাচার্যগুলোর সঙ্গে কথা বলেছি, সেখানে নির্দিষ্ট সময়ে, নির্দিষ্ট নিয়ম মেনে সুষ্ঠুভাবে পরীক্ষা নেওয়া হচ্ছে। এখানে দুটো কেন্দ্র পরিদর্শন করেছি। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি। তারা পরীক্ষার পরিবেশ ও প্রশ্নের মান ও ব্যবস্থাপনাসহ সার্বিক বিষয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

এর আগে বেলা ১১টার দিকে শুরু হয়ে সাড়ে ১২টায় শেষ হয় কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের পরীক্ষা। ‘খ’ ইউনিটে মোট আবেদনকারীর সংখ্যা ৫৮ হাজার ৫৬৫জন। এ বছর এই ইউনিটটিতে আসন রয়েছে ১ হাজার ৭৮৮টি। এবার প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নেবে প্রায় ৩৩ জন শিক্ষার্থী।

এর আগে, ভর্তি পরীক্ষা প্রথম দিনে শুক্রবার (৩ জুন) সকালে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের মাধ্যমে ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার মধ্যদিয়ে এবারে ভর্তিযুদ্ধ শুরু হয়।

সারাবাংলা/আরআইআর/এসএসএ

ভর্তিচ্ছু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর