Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওভারটাইমের মজুরি চেয়ে বসুন্ধরা টিস্যু কারখানা শ্রমিকরা মহাসড়কে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ জুন ২০২২ ১৭:০৯

মুন্সীগঞ্জ: গজরিয়া উপজেলায় নিয়মিত বোনাস ও বকেয়া ওভারটাইমের মজুরির দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বসুন্ধরা টিস্যু পেপার মিলের শ্রমিকরা।

রোববার (৫ জুন) দুপুরে শ্রমিকদের অবরোধের কারণে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুপুর দুইটা যান চলাচল বন্ধ থাকে। পরে বসুন্ধরা টিস্যু পেপার মিলের প্রশাসনিক কর্মকর্তারা এসে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে মহাসড়ক থেকে শ্রমিকদের সরিয়ে নেন। পরে শ্রমিকরা বসুন্ধরা টিস্যু পেপার মিলের প্রধান ফটকের সামনে অবস্থান করে।

আন্দোলনে বেশ কয়েকজন শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, দীর্ঘদিন ধরে বসুন্ধরা টিস্যু পেপার মিলের শ্রমিকরা নিয়মিত বেতনের ওভারটাইমের মজুরি পাচ্ছেন না। প্রায় ১৬ মাস ধরে ওভারটাইমের মজুরি দেওয়া হচ্ছে না তাদের। যে কারণে বোনাস ওভারটাইমের মজুরির দাবিতে রাস্তায় নেমেছেন শ্রমিকরা।

বসুন্ধরা টিস্যু পেপার মিলের হেড অব প্রজেক্ট ইঞ্জিনিয়ার মো. আবুল হোসেন বলেন, ‘আমরা শ্রমিকদের সম্পূর্ণ বকেয়া পরিশোধ করেছি। তাদের দাবি-দাওয়া ভিত্তিহীন।’

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রইছ উদ্দিন বলেন, ‘মহাসড়কে শ্রমিকরা অবরুদ্ধ করে রেখেছিলেন। যানচলাচল স্বাভাবিক রাখতে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে।’

সারাবাংলা/এমও

ওভারটাইমের মজুরি কারখানা বসুন্ধরা টিস্যু বসুন্ধরা টিস্যু কারখানা মহাসড়ক শ্রমিক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর