Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাল মজুত: স্কয়ারের অঞ্জন চৌধুরীর আগাম জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
৬ জুন ২০২২ ১৩:২০

ঢাকা: দিনাজপুরে স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজের গুদামে অভিযান চালিয়ে ৫ হাজার ১২৪ টন আতপ চাল জব্দের ঘটনায় দায়ের হওয়া মামলায় স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরীকে ৬ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। ছয় সপ্তাহ পর অঞ্জন চৌধুরীকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে।

সোমবার (৬ জুন) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি সাহেদ নুরউদ্দিনের সম্বেয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী সাবেক আইনমন্ত্রী শফিক আহমেদ ও তার ছেলে ব্যারিস্টার মাহবুব শফিক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

এর আগে, গত ১ জুন দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মর্তুজা আল মঈদের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দিনাজপুর সদর উপজেলার ১ নম্বর চেহেলগাজী ইউনিয়নের গোপালগঞ্জ বাজারে স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজের গুদামে অভিযান চালিয়ে ৫ হাজার ১২৪ টন আতপ চাল জব্দ করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলায় মিলের ইনচার্জকে গ্রেফতার দেখানো হয়েছে। গত ৩১ মে বিকেল থেকে রাত আড়াইটা পর্যন্ত কোম্পানিটির ছয়টি গুদামে এই অভিযান চালানো হয়।

এ সময় ছয়টি গুদামে ৫ হাজার ১২৪ টন আতপ চাল পাওয়া যায়। তবে মিলের অনুমোদন রয়েছে মাত্র ৩১২ টন। সে হিসেবে মিলে বেশি মজুত ছিল চার হাজার টনের বেশি চাল।

এ সময় কাগজপত্র ও মিলে চাল মজুতের হিসাব চাওয়া হলে মিলের ইনচার্জ জায়েদ হোসেন সময়ক্ষেপণ করতে থাকেন। পরে ভ্রাম্যমাণ আদালত চলাকালে মিলের কর্মকর্তারা বৈদ্যুতিক সংযোগ বন্ধ করে পালানোর চেষ্টা করেন। এ সময় পুলিশ সদস্যরা তাদের ধরে নিয়ে আসেন। পরে রাত আড়াইটার দিকে মিলের ছয়টি গুদামে রাখা চাল উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের জিম্মায় দেওয়া হয়।

পরে দিনাজপুর সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিপ্লব কুমার সিংহ রায় বাদী হয়ে মিলের স্বত্বাধিকারী অঞ্জন চৌধুরী ও মিলের ইনচার্জ জায়েদের নামে একটি মামলা দায়ের করেন। মিলের ইনচার্জকে পুলিশে দেওয়া হয়। এরপর হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন অঞ্জন চৌধুরী।

সারাবাংলা/কেআইএফ/একে

অঞ্জন চৌধুরী টপ নিউজ স্কয়ার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর