Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সীতাকুণ্ডে বিস্ফোরণ: দায়ীদের কাউকে ছাড় দেওয়া হবে না

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ জুন ২০২২ ১৫:৪৫

চট্টগ্রাম: চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম ডিপোতে কনটেইনার বিস্ফোরণের ঘটনায় কারও গাফিলতি থাকলে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোমবার (৬ জুন) দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন আহতদের দেখতে এসে তিনি এ সব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এ ঘটনায় কারও অবহেলা বা দায় থাকলে কাউকে ছাড় দেওয়া হবে না। সে যতই শক্তিশালী হোক না কেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘একটা ভয়াবহ ঘটনা ঘটে গেছে। আন-অফিসিয়ালি ৪৯ জন অগ্নিকাণ্ডে নিহত হওয়ার কথা জানানো হয়েছে। কিন্তু আমরা এখানে আসার পর অফিসিয়ালি জেনেছি ৪১ জনের লাশ পাওয়া গেছে। অফিসিয়ালি হোক আর আন-অফিসিয়ালি হোক, তদন্ত করে যত জনের লাশ পাওয়া যাবে আমরা সেটি নিশ্চিত করে জানাব। নিহতদের মধ্যে ফায়ার সার্ভিসের ৯ জন কর্মী রয়েছেন, আহত হয়েছেন অনেকে। তাদের ঢাকা এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। সবাইকে অনুরোধ করবো, হাসপাতালে এসে ভিড় করবেন না। এতে রোগীদের চিকিৎসাসেবায় ব্যাঘাত ঘটবে। হতাহতের ঘটনায় আমরা দুঃখপ্রকাশ করছি। তাদের আত্মার মাগফিরাত কামনা করছি।’

এর আগে, দুপুর ২টার দিকে সীতাকুণ্ডে সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপো পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরিদর্শনকালে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিলেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হকসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শনিবার রাতে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। সংশোধিত তালিকা অনুযায়ী ওই ঘটনায় এ পর্যন্ত ৪১ জনের মৃত্যুর কথা জানিয়েছে জেলা প্রশাসন।

ভয়াবহ অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় আহত হয়েছেন অন্তত চার শতাধিক মানুষ। গুরুতর আহত ও জখমরা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

সারাবাংলা/একে

বিস্ফোরণ সীতাকুণ্ড স্বরাষ্ট্রমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর