Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিউ হরাইজন কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুলের সিইও আনজাম আনসার

সারাবাংলা ডেস্ক
৭ জুন ২০২২ ১৮:২২

দেশজুড়ে আন্তর্জাতিক চেইন স্কুল তৈরি করতে যাচ্ছে টি কে গ্রুপ। এরই অংশ হিসেবে প্রথম স্কুলটি স্থাপন করা হচ্ছে রাজধানীর হাতিরঝিলে। নিউ হরাইজন কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুল (এনএইচসিএস) নামের এই শিক্ষাপ্রতিষ্ঠানটি ২০২৩ সাল থেকে শিক্ষা কার্যক্রম শুরু করবে। এই প্রতিষ্ঠানেরই পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিযুক্ত হয়েছেন আনজাম আনসার বাজু।

টি কে গ্রুপ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ব্রিটিশ কলাম্বিয়া শিক্ষা মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে গ্লোবাল অফশোর স্কুল প্রোগ্রামের অংশ হিসেবে এই স্কুলগুলো পরিচালনা করা হবে। শিক্ষা কার্যক্রম ব্রিটিশ কলাম্বিয়া শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদনপ্রাপ্ত অধ্যক্ষ ও শিক্ষকরাই পরিচালনা করবেন।

টি কে গ্রুপ জানিয়েছে, আনজাম আনসার বাজু একাডেমিক ও শিক্ষা খাত পরিচালনায় দীর্ঘদিন ধরে সাফল্যের নজির রেখেছেন। তিনি ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) সহযোগী অধ্যাপক, সাইফুর’স গ্রুপ অব কোম্পানির হেড অফ আইইএলটিএস ও সিইও এবং আর্থ হাউজ আল্টারনেটিভ স্কুলের হেড অব অপারেশেন হিসেবে কর্মরত ছিলেন।

ব্রিটিশ কলাম্বিয়া গ্লোবাল অফশোর স্কুল প্রোগ্রাম থেকে বিগত ৩৫ বছরের বেশি সময় ধরে কয়েক হাজার শিক্ষার্থী ব্রিটিশ কলাম্বিয়া ডগউড ডিপ্লোমা প্রোগ্রাম সম্পূর্ণ করে বিশ্বের বিভিন্ন প্রান্তে কর্মরত আছেন। ব্রিটিশ কলাম্বিয়ার এই শিক্ষাব্যবস্থা শুধু কানাডা নয়, বিশ্বজুড়েই প্রথম পর্যায়ে রয়েছে। বর্তমানে ব্রিটিশ কলাম্বিয়া গ্লোবাল অফশোর স্কুল প্রোগ্রাম বিশ্বের আটটি দেশ চীন, কলাম্বিয়া, মিশর, ফ্রান্স, জাপান, কাতার, থাইল্যান্ড, বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতে চালু রয়েছে।

টি কে গ্রুপের হাত ধরে বাংলাদেশ ব্রিটিশ কলাম্বিয়া গ্লোবাল অফশোর স্কুল প্রোগ্রামের নবম সদস্য হতে যাচ্ছে। এই প্রোগ্রামটি চালু হলে বাংলাদেশের শিক্ষাব্যবস্থায় নতুন সম্ভাবনা দেখা দেবে বলে মনে করছে টি কে গ্রুপ।

সারাবাংলা/টিআর

আনজাম আনসার বাজু টি কে গ্রুপ নিউ হরাইজন কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুল ব্রিটিশ কলাম্বিয়া গ্লোবাল অফশোর স্কুল প্রোগ্রাম


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর