Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশু আইন মেনে এসপি বাবুলের ২ সন্তানের জবানবন্দি গ্রহণের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
৮ জুন ২০২২ ১৩:৫৭

ঢাকা: সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় তাদের দুই সন্তানের জবানবন্দি গ্রহণের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম থেকে শিশুদের বর্তমান বসবাসকারী জেলা মাগুরায় যাওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। মাগুরা জেলা সমাজসেবা কার্যালয়ে শিশুদের অভিভাবক (দাদা) ও সমাজসেবা কর্মকর্তার উপস্থিতিতে শিশু আইন মেনে তাদের জবানবন্দি গ্রহণ করতে বলেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (৮ জুন) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি সাহেদ নুর-উদ্দিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এদিন আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মুহাম্মদ শিশির মনির। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারোয়ার হোসেন বাপ্পী।

আদালত বলেছেন, তদন্ত কর্মকর্তারা মাগুরায় যাওয়ার তিনদিন আগে শিশুদের অবিভাবককে (দাদা) জানাতে হবে। শিশুদের জবানবন্দি রেকর্ড করার সময় জেলা সমাজসেবা কর্মকর্তা, একজন নারী পুলিশ সদস্য ও শিশুদের দাদা উপস্থিত থাকবেন। শিশু আইনের বিধানাবলী অনুসরণ করে শিশুদের জবানবন্দি গ্রহণ হবে। নির্ধারিত দিনে শিশুদের হাজির করতে কোনো গড়িমসি এবং কোনো টালবাহানা চলবে না।

এর আগে গত ১৬ মার্চ শিশু আইন মেনে সতর্কতার সঙ্গে তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য নির্দেশ দেন চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত। আদালতের এ আদেশের পরে পিবিআই শিশু দুটিকে তাদের অফিসে হাজির করতে নোটিশ দেয়, যা তারা শিশু আইন অনুযায়ী করতে পারে না। এরপর দুই শিশুর দাদা ও চাচার পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট দায়ের করেন আইনজীবী শিশির মনির। ওই রিটের শুনানি শেষে আদালত শিশু আইন মেনে পিবিআইকে মাগুরায় গিয়ে শিশুদের জবানবন্দি গ্রহণের নির্দেশ দেন।

সারাবাংলা/কেআইএফ/এএম

এসপি বাবুল টপ নিউজ মিতু হত্যাকাণ্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর