Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অর্থ আত্মসাৎ ও পাচার: ডেসটিনির হারুনের আপিল শুনবেন হাইকোর্ট

স্টাফ করেসপন্ডেন্ট
৯ জুন ২০২২ ১২:২০

ঢাকা: ডেসটিনির গ্রাহকদের অর্থ আত্মসাৎ ও পাচারের দায়ে ৪ বছরের দণ্ডপ্রাপ্ত সাবেক সেনাপ্রধান ও ডেসটিনির প্রেসিডেন্ট হারুন-অর-রশিদের আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (৯ জুন) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে হারুনের পক্ষে শুনানি করেন আইনজীবী রবিউল আলম বুদু। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান।

বিজ্ঞাপন

এর আগে গত ১২ মে গ্রাহকের অর্থ আত্মসাৎ ও পাচারের দায়ে ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমীনকে ১২ বছর কারাদণ্ড দেন বিচারিক আদালত। পাশাপাশি তাকে ২০০ কোটি টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ বছরের সাজা দেওয়া হয়েছে রায়ে। আর ডেসটিনি গ্রুপের প্রেসিডেন্ট হারুন-অর-রশীদকে চার বছরের কারাদণ্ড এবং সাড়ে ৩ কোটি টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। ‘স্বাধীনতা যুদ্ধে অবদানের’ কথা বিবেচনায় নিয়ে আদালত তাকে এই অপরাধের সর্বনিম্ন সাজায় দণ্ডিত করে।

এ ছাড়া হারুনের অবরুদ্ধ সম্পত্তি ও ব্যাংক হিসাব অবমুক্ত (রিলিজ) করার নির্দেশ দেন আদালত।

ঢাকার চতুর্থ বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম এই রায়ে ৪৬ আসামির সবাইকে দোষী সাব্যস্ত করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়ার পাশাপাশি ২ হাজার ৩০০ কোটি টাকা জরিমানা করেছেন।

এরপর নিম্ন আদালতের দেওয়া সাজার বিরুদ্ধে আপিল করেন সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদ।

সারাবাংলা/কেআইএফ/এএম

আসামি মো. হারুন অর রশিদ টপ নিউজ ডেসটিনি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর