Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সম্রাটের বিরুদ্ধে চার্জ গঠন শুনানি ২১ জুন

স্টাফ করেসপন্ডেন্ট
৯ জুন ২০২২ ১৪:২৯

ইসমাইল চৌধুরী সম্রাট, ফাইল ছবি

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা জ্ঞাত আয় বহির্ভূত আইনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে চার্জ শুনানির তারিখ পিছিয়ে ২১ জুন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (৯ জুন) ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে মামলাটি চার্জশুনানির জন্য ধার্য ছিল। কিন্তু, এদিন সম্রাট অসুস্থ থাকায় তাকে আদালতে হাজির করেনি কারা কর্তৃপক্ষ। এজন্য আদালত চার্জ শুনানির জন্য নতুন এই তারিখ ধার্য করেন।

১১ মে একই আদালত তিন শর্তে সম্রাটের জামিন মঞ্জুর করেন। ১৬ মে দুদক সম্রাটের জামিন বাতিলের আবেদন করে উচ্চ আদালতে। ১৮ মে হাইকোর্ট বেঞ্চ তার জামিন বাতিল করে সাত দিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। ২৪ মে আত্মসমর্পণ করে জামিন চান সম্রাট। আদালত ওই দিন তাকে কারাগারে পাঠিয়ে জামিন সংক্রান্ত বিষয়ে শুনানির তারিখও ৯ জুন ধার্য করেন।

সম্রাটের বিরুদ্ধে মোট চারটি মামলা দায়ের করা হয়। অস্ত্র, মাদক ও অর্থপাচারের মামলায় ইতোমধ্যে জামিন পেয়েছেন তিনি। তবে দুদকের মামলায় কারাগারে রয়েছে।

জানা যায়, ২০১৯ সালের ১২ নভেম্বর দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। ২০২০ সালের ২৬ নভেম্বর মামলাটি তদন্ত করে সম্রাটের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম।

সারাবাংলা/এআই/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর