Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিতাসের ২০ কোটি টাকা হাতিয়ে নেওয়ায় ১০ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
১০ জুন ২০২২ ০০:১২

ঢাকা: এক হাজার ২৪৭ গ্রাহকের গ্যাসলাইন অবৈধভাবে পুনঃসংযোগের মাধ্যমে বকেয়া বিলের ২০ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে তিতাস গ্যাস কোম্পানি লিমিটেডের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) রতন চন্দ্র দেসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৯ জুন) দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ মামলাটি করেন দুদকের সহকারী পরিচালক আশিকুর রহমান। এদিন রাতে দুদকের জনংযোগ বিভাগ থেকে সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞাপন

আরও যাদের বিরুদ্ধে মামলা হয়েছে তারা হলেন- মেসার্স সামী এন্টারপ্রাইজের মালিক মো. রাকিব হোসেন, সিনিয়র নিরাপত্তা প্রহরী মাসুদ রানা, আবুল কালাম আজাদ, মাসুদুল হক, নিরাপত্তা প্রহরী ওয়াসিম, তিতাসের ব্যবস্থাপক রকিব উদ্দিন সরদার (মিটারিং অ্যান্ড ভিজিল্যান্স), উপব্যবস্থাপক মো. রেজাউল করিম (রাজস্ব), উপসহাকারী প্রকৌশলী. মো. মহিউদ্দিন জাবেদ ও উপব্যবস্থাপক মো. রজব আলী।

কমিশন সূত্রে জানা যায়, তিতাসের গ্রাহকদের শুধু পুনঃসংযোগই দেওয়া হয়নি, কর্মকর্তাদের সহায়তায় গ্রাহকদের নামে থাকা বকেয়া বিলের তথ্য মুছে ফেলেছে ঠিকাদারী প্রতিষ্ঠান। এসব তথ্য সংরক্ষিত ছিল তিতাসের কুড়িল অফিসের কম্পিউটার সার্ভারে। মুছে ফেলার পর এসব গ্রাহকের নাম দেখানো হয় নতুন সংযোগ বা পুনঃসংযোগ গ্রহীতা হিসেবে। আর এসব দুর্নীতির মাধ্যমে গ্রাহকের ২০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে চক্রটি।

শুধু তাই নয়, এই দুর্নীতি করতে তিতাসের উপমহাব্যবস্থাপক রতন চন্দ্র দে, ব্যবস্থাপক রকিব উদ্দিন সরদার (মিটারিং অ্যান্ড ভিজিল্যান্স), উপব্যবস্থাপক মো. রেজাউল করিম (রাজস্ব) উপসহাকারী প্রকৌশলী মো. মহিউদ্দিন জাবেদ ও উপব্যবস্থাপক মো. রজব আলী আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে তথ্যের গরমিল করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/পিটিএম

তিতাস গ্যাস দুদক মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

ট্রেনে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু
২১ অক্টোবর ২০২৪ ২১:৫২

ফটোসাংবাদিক শোয়েব মিথুন আর নেই
২১ অক্টোবর ২০২৪ ২১:০৭

সম্পর্কিত খবর