Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুদ্ধে দৈনিক ২০০ সেনা হারাচ্ছে ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক
১০ জুন ২০২২ ১৬:১৭

রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে দৈনিক ১০০ থেকে ২০০ ইউক্রেনীয় সেনা নিহত হচ্ছেন। ইউক্রেনের প্রেসিডেন্টের জ্যোষ্ঠ সহযোগী মাইখাইলো পোডোলিয়াক এ দাবি করেছেন। বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, রাশিয়ার পারমাণবিক অস্ত্র ছাড়া বাকি সকল ভারী অস্ত্র যুদ্ধে মোতায়েন করেছে।

বর্তমানে ইউক্রেনের ডনবাস অঞ্চলে রাশিয়া ও ইউক্রেনীয় সেনাদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হচ্ছে। ওই অঞ্চলে যুদ্ধে দুই পক্ষেরই ব্যাপক প্রাণহানি হচ্ছে। এর আগে গতকাল বৃহস্পতিবার ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী বলেছিলেন রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে প্রতিদিন কমপক্ষে ১০০ ইউক্রেনীয় সেনার মৃত্যু ও প্রায় ৫০০ সেনা আহত হচ্ছেন। তবে মাইখাইলো পোডোলিয়াক এ সংখ্যা আরও বেশি বলে দাবি করেছেন।

বিজ্ঞাপন

বিবিসিকে মাইখাইলো পোডোলিয়াক বলেন, রাশিয়ান বাহিনী সকল অ-পারমাণবিক অস্ত্র দিয়ে যুদ্ধ করছে। রুশ অস্ত্রের তালিকায় ভারী কামান, অত্যাধুনিক মাল্টিপল রকেট লঞ্চ সিস্টেম এবং যুদ্ধবিমান রয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক হামলা চালায় রাশিয়া। কিয়েভ, খারকিভসহ প্রধান প্রধান শহরগুলো দখলে ব্যর্থ হয়ে রুশ বাহিনী এখন ডনবাসের পূর্ণ নিয়ন্ত্রণের জন্য পূর্ণশক্তি মোতায়েন করেছে।

সারাবাংলা/আইই

ইউক্রেন রাশিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর