Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশের সঙ্গে ঘুরছিল ভুয়া এনএসআই সদস্য

সিনিয়র করেসপন্ডেন্ট
১০ জুন ২০২২ ২১:৪৬

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরের ঢাকা উদ্যান এলাকা থেকে জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) সহকারী পরিচালক পরিচয় দেওয়া এক প্রতারককে আটক করেছে এনএসআই। পরে তাকে মোহাম্মদপুর থানায় সোর্পদ করা হয়।  আটকের সময় ওই প্রতারকের কাছ থেকে এনএসআইয়ের একটি জাল পরিচয়পত্রও জব্দ করা হয়।

এনএসআই সূত্র সারাবাংলাকে জানিয়েছে, শুক্রবার (১০ জুন) ঢাকা উদ্যানে মহানবী হযরত মুহাম্মদ (সা.)–কে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল চলছিল। এ সময় সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যদের সঙ্গে ঘুরে বেড়াচ্ছিল ওই ভুয়া এনএসআই। মিথ্যা তথ্য দিয়ে পুলিশ সদস্যদের বিভ্রান্ত করেন ওই যুবক।

তার গলায় এনএসআইয়ের ভুয়া কার্ড ঝুলানো ছিল। ওই আইডি কার্ড নিয়ে ঘোরাঘুরির সময় সেখানে দায়িত্ব পালনকারী এনএসআই কর্মকর্তাদের সন্দেহ হয়।

আটক ওই প্রতারকের নাম মো. রুবেল (২৮)। তার গ্রামের বাড়ি দিনাজপুর। ঢাকা উদ্যানের ৩ নম্বর রোডের ৬ নম্বর বাসায় তিনি ভাড়াটিয়া হিসেবে ছিলেন।

এনএসআই সূত্র জানিয়েছে, ওই প্রতারক আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, প্রধানমন্ত্রীর সাবেক এপিএস সাইফুজ্জামান শেখরসহ প্রভাবশালীদের নাম ভাঙিয়ে বিভিন্ন জায়গায় প্রতারণা করে আসছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি একাধিক প্রতারণার কথা জানিয়েছেন।

মোহাম্মদপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পান্নু বলেন, ‘হযরত মুহাম্মদ (সা.)–কে কটূক্তির প্রতিবাদে মিছিলের সময় এনএসআইয়ের সহকারী পরিচালক পরিচয় দেওয়া ওই ব্যক্তিকে আটক করে এনএসআই। পরে আমরা তাকে থানায় নিয়ে যাই। প্রাথমিকভাবে তিনি স্বীকার করেছেন এই কার্ড ব্যবহার করে বিভিন্ন জায়গায় প্রতারণা করতেন।’

তার বিরুদ্ধে থানায় মামলা হচ্ছে বলে জানান মোহাম্মদপুর থানার এএসআই পান্নু।

সারাবাংলা/ইউজে/একে

ভুয়া এনএসআই মোহাম্মদপুর থানা


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর