Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার চিকিৎসার দাবিতে বিএনপির সমাবেশ

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ জুন ২০২২ ১৩:১৭

ঢাকা: বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করতে তাকে বিদেশে পাঠানোর পাশাপাশি তার নিঃশর্ত মুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়ক বন্ধ করে সমাবেশ করেছে বিএনপি।

রোববার (১২ জুন) সকাল ১০টায় এ সমাবেশ শুরু হয়। শেষ হয় দুপুর সোয়া ১টার দিকে। সমাবেশ আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি।

সমাবেশ ১০টায় শুরু হওয়ার কথা থাকলেও সকাল ৯টার আগেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে প্রেস ক্লাবের সামনে আসতে থাকেন বিএনপির নেতা-কর্মীরা। সকাল সাড়ে ৯টার মধ্যে প্রেস ক্লাবের সামনের সড়ক বিএনপির নেতাকর্মীতে কানায় কানায় পূর্ণ হয়ে যায়। একপর্যায়ে প্রেস ক্লাবের সামনের এক পাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে আশপাশের সড়কে সৃষ্টি হয় তীব্র যানজট।

সকাল ১০টার দিকে প্রেস ক্লাবের সামনের সড়কে নির্মিত অস্থায়ী মঞ্চে বিএনপির নেতারা বক্তৃতা শুরু করেন। এ সময় ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি, ছাত্রদল, যুবদলসহ, স্বেচ্ছাসেবক দল, মহিলাদল, কৃষকদল, শ্রমিকদল, তাঁতীদল, মৎসজীবীদলসহ বিএনপির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মুহূর্মুহ স্লোগানে রাজপথ প্রকম্পিত করে তোলে। তারা তাদের নেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবি জানায় এবং সরকারের পতন চায়।

উদ্ভূত পরিস্থিতি সামাল দিতে বিএনপির সমাবেশস্থলের আশপাশে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়, জাতীয় প্রেস ক্লাবে প্রবেশের সব কটি ফটক বন্ধ করে রাখা হয়, সাংবাদিক ছাড়া আর কাউকে প্রেসক্লাবের ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি।

৭৬ বছর বয়সী বিএনপি চেয়ারপারসন বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। শুক্রবার (১০ জুন) রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরের দিন এনজিওগ্রাম করার পর তার হার্টে ব্লক ধরা পড়ে। এরই মধ্যে রিং পরানো হয়েছে।

বিজ্ঞাপন

২০২১ সালের এপ্রিলে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর এ নিয়ে খালেদা জিয়াকে পাঁচ দফায় ঢাকার বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হল।

দুদকের করা দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যেতে হয় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে। দেশে করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে শর্ত সাপেক্ষে সাজা স্থগিত করে সাময়িকভাবে মুক্তি দেওয়া হয় তাকে।

গত বছর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হওয়ার পর তার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ এবং লিভার সিরোসিস রোগ ধরা পড়ে। বেশ কিছু দিন হাসপাতালে থাকার পর বাসায় ফেরেন তিনি। শুক্রবার (১০ জুন) মধ্য রাতে খালেদা জিয়া হঠাৎ অসুস্থবোধ করলে ছোট ভাই শামীম এস্কান্দারের গাড়িতে তাকে হাসপাতাল নিয়ে যাওয়া হয়।

সারাবাংলা/এজেড/এএম

খালেদা জিয়া টপ নিউজ বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর