Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানিকগঞ্জে কলেজছাত্র হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ জুন ২০২২ ২০:০৩

মানিকগঞ্জ: দৌলতপুর উপজেলায় কলেজছাত্র মো. আরিফ হোসেন হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- লিংকন (৪০) ও আলতাফ হোসেন (৪০)। তাদের উভয়ের বাড়ি উপজেলার কাকনা গ্রামে।

রোববার (১২ জুন) বিকেল ৪টার দিকে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য এই রায় ঘোষণা করেন। এসময় যাবজ্জীবন কারাদণ্ডসহ দুই জনকেই ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

আরিফ মানিকগঞ্জ দেবেন্দ্র বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে অনার্সে পড়াশোনা করতেন।

মামলার রায়ের কপি থেকে জানা যায়, আরিফ স্বাধীনতা দিবসে ছুটিতে বাড়িতে যায়। গত ২৭ মার্চ ২০০৫ সালে দৌলতপুর ঘুরতে যাওয়ার কথা বলে আসামিরা মোটরসাইকেল করে বাড়ি থেকে আরিফকে নিয়ে যায়। পরের দিন আসামিরা বাড়ি এলেও অরিফ বাড়ি ফেরেনি। অরিফের পরিবারের লোকজন খোঁজাখুজি করে আরিফকে না পেয়ে এলাকার লোকজন নিয়ে আসামিদের চাপ সৃষ্টি করেন। তখন আসামিরা বলেন আরিফ উপজেলার ছিলমপুর গ্রামের পশ্চিমে ব্রিজে থেকে গেছে। পরে আরিফের পরিবার ব্রিজের নিচে পানিতে আরিফের জুতা দেখতে পেয়ে পানিতে খোঁজাখিুজ করেন। সেখান খেকে কচুরি পানার পানির নিচে মোটরসাইকেল চাপা দেওয়া অবস্থায় সালে তার মরদেহ উদ্ধার করে।

আরিফের বাবা গত ৪ এপ্রিল ২০০৫ সালে দৌলতপুর থানায় ৯ জনকে আসামি করে মামলা দায়ের করেন। এই মামলায় পুলিশ ও সিআইডি তদন্ত করে চার্জশিট দিয়েছিল।

পরে জুডিসিয়াল তদন্ত প্রতিবেদনে আসামিদের দোষ প্রমাণিত হলে ২ জনের যাবজ্জীবন ও একজন আসামি মামলা চলাকালে মারা যাওয়ায় অব্যাহতি ও বাকি ৬ জনকে খালাস দেওয়া হয়।

মামলায় ১৯ জনের সাক্ষী নেওয়া হয়।

আসামি পক্ষের আইনজীবী ছিলেন মো. হুমায়ন কবির সেন্টু ও অরিফ হোসেন লিটন। রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন মথুরনাথ সরকার।

সারাবাংলা/এমও

কলেজছাত্র হত্যা মানিকগঞ্জ যাবজ্জীবন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর