Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চেম্বার আদালতে সাহেদের জামিন স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
১২ জুন ২০২২ ১৯:৪৬

ঢাকা: অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ করিম ওরফে মো. সাহেদকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন চেম্বার আদালত। একইসঙ্গে এ বিষয়ে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আগামী ১ আগস্ট দিন ধার্য করে দিয়েছেন আদালত।

রোববার (১২ জুন) আপিল বিভাগের চেম্বার আদালতের বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ ও মো. বশির উল্লাহ। সাহেদের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এস এম শাহজাহান।

২০২০ সালের ২৮ সেপ্টেম্বর এ মামলায় মোহাম্মদ সাহেদকে যাবজ্জীবন কারাদণ্ড দেন ঢাকার বিশেষ আদালত। মামলায় সাহেদকে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯ (ক) ধারায় যাবজ্জীবন ও (চ) ধারায় সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়। দুটি সাজা একত্রে চলবে বলেও রায়ে উল্লেখ করা হয়েছে।

এরপর হাইকোর্টে আপিল করে জামিন চেয়েছেন সাহেদ। ওই জামিন আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট ৭ জুন তার জামিন মঞ্জুর করে আদেশ দেন। পরবর্তীতে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল করে রাষ্ট্রপক্ষ। আজ হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করে আদেশ দেন চেম্বার আদালত।

২০২০ সালের ১৫ জুলাই সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে সাহেদকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এরপর তাকে নিয়ে উত্তরায় অভিযান চালিয়ে অস্ত্র উদ্ধার করে সংস্থাটি। পরে উত্তরা পশ্চিম থানায় র‌্যাব অস্ত্র আইনে একটি মামলা দায়ের করে।

এর আগে একই বছরের ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে করোনা ভাইরাস পরীক্ষার ভুয়া রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম ধরা পড়ে। এরপর ৭ জুলাই ১৭ জনকে আসামি করে উত্তরা পশ্চিম থানায় মামলা করা হয়।

সারাবাংলা/কেআইএফ/একে

চেম্বার আদালত টপ নিউজ সাহেদ সাহেদ করিম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর