Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কলেজ শিক্ষককে ছাত্রলীগের মারধরের প্রতিবাদে কর্মবিরতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ জুন ২০২২ ২০:১২

ময়মনসিংহ: অতিরিক্ত সেশন ফি ও ফরম ফিলাপের টাকা বেশি নেওয়ার অভিযোগে গফরগাঁও সরকারি কলেজে ছাত্রলীগ শিক্ষকদের মারধর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এর প্রতিবাদে ময়মনসিংহে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির ডাকে সরকারি কলেজের শিক্ষকরা কর্মবিরতিতে গিয়ে মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ করেছেন।

রোববার (১২ জুন) দুপুরে চলা ঘণ্টাব্যাপী কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করেন ময়মনসিংহ সরকারি আনন্দমোহন কলেজ, সরকারি মুমিনুন্নিছা মহিলা কলেজ, ময়মনসিংহ সরকারি কলেজ, পুরুষ ও মহিলা টিটি কলেজ ইউনিট। পৃথকভাবে এসব কর্মসূচি পালন করেন সরকারি কলেজ শিক্ষকরা।

এসময় বক্তব্য রাখেন- সরকারি আনন্দমোহন কলেজ অধ্যক্ষ ও ইউনিট সভাপতি প্রফেসর মো. আমান উল্লাহ, সাধারণ সম্পাদক প্রফেসর শাহ মো. মাইনুদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক তোয়ায়েল আহমেদসহ অন্য শিক্ষকরা।

বক্তারা বলেন, ‘ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজ শিক্ষক লাঞ্ছনার মতো ঘটনা সারা দেশেই কোন না কোনো জায়গায় ঘটছে। এতে শিক্ষার কর্মপরিবেশ নষ্ট হচ্ছে। এর তীব্র প্রতিবাদ জানাতে এসেছি এখানে। শিক্ষক-ছাত্রের সম্পর্ক হচ্ছে অত্যন্ত আন্তরিক সম্পর্ক। সেখানে যদি দুর্বৃত্ত এসে শিক্ষককে অপমানিত-লাঞ্ছিত করে তাহলে সেখানে আর শিক্ষাদানের পরিবেশ থাকে না।’

উল্লেখ্য, গত ৮ জুন অনার্স এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফরম পূরণের টাকা কমানোর নামে গফরগাঁও সরকার কলেজ শাখা ছাত্রলীগের নেতৃত্বে শিক্ষার্থীরা অতর্কিত হামলা চালিয়ে শিক্ষকদের মারধর করেন। এ ঘটনায় গফরগাঁও সরকারি কলেজের শিক্ষকরা বিচার দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন।

সারাবাংলা/এমও

কর্মবিরতি কলেজ শিক্ষক ছাত্রলীগ মারধরের প্রতিবাদ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর