Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩ বছরেও শেষ হয়নি সড়কের কাজ, এলাকাবাসীর বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ জুন ২০২২ ২০:৪৯

ছবি: সারাবাংলা

নোয়াখালী: জেলার বেগমগঞ্জ উপজেলায় ঠিকাদারি প্রতিষ্ঠান সরকারি রবাদ্দ পাওয়ার তিন বছর পরও রাজগঞ্জ-বাংলাবাজার সড়কের মূল কাজ শুরু না করায় সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী। জনদুর্ভোগ চরমে উঠায় এ বিক্ষোভ করেন তারা। টেন্ডারের মাধ্যমে ২০১৯ সালে সড়কটির নির্মাণের দায়িত্ব পান ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ইউনুস আল মামুন।

রোববার (১২ জুন) সকালে রাজগঞ্জ-বাংলাবাজার সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধনে রাজগঞ্জ ও জিরতলী ইউনিয়নের জনপ্রতিনিধি, ব্যাবসায়ী, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন। শেষে গাছের গুঁড়ি ফেলে লক্ষীপুর-চৌমুহনী সড়ক অবরোধ করে রাখেন ক্ষুব্ধ এলাকাবাসী।

এ মানববন্ধনে জেলা পরিষদ সদস্য মোশাররফ হোসেন, রাজগঞ্জ ইউনিয়ন চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সেলিম ও জিরতলী ইউনিয়ন চেয়ারম্যান সালা উদ্দিন লাভলু বক্তব্য দেন।

এ বক্তারা বলেন, রাজগঞ্জ-বাংলা বাজার ৭ কিলোমিটার সড়কটি সংস্কারের জন্য ৯ কোটি টাকায় টেন্ডার হয়। সড়কটি সংস্কারের জন্য ব্রিজ-কালভাট, গাইড ওয়াল, মূল সড়কের তিন ভাগে টেন্ডার হয়। মেসার্স ইউনুস আল মামুন নামে ঠিকাদারি প্রতিষ্ঠান ব্রিজ-কালভাট লাভজনক হওয়ায় এ কাজটি করে টাকা তুলে নিয়ে যায়। সম্প্রতি ২ কোটি টাকার গাইড ওয়াল ৭০ লাখ টাকায় সাবকন্ট্রাক দেওয়া হয়। এরপর মূল সড়ক না করে ঠিকাদারি প্রতিষ্ঠান চলে যাওয়ার সন্দেহে এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে উঠেন।

পরে এলাকাবাসী দ্রুত সড়ক সংস্কারের দাবিতে জেলা প্রশাসক, এলজিইডির নির্বাহী প্রকৌশলী ও বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি প্রদান করেন।

সারাবাংলা/এনএস

নোয়াখালী বেগমগঞ্জ উপজেলা


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর