Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরীক্ষার হলে চাপাতি নিয়ে প্রবেশ, শিক্ষার্থীকে বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ জুন ২০২২ ২১:২১

টাঙ্গাইল: জেলার মির্জাপুর উপজেলার সরকারি সদয় কৃষ্ণ পাইলট উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার হলে চাপাতি নিয়ে প্রবেশ করায় এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত সামির আলী ওই বিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে পড়তো।

রোববার (১২ জুন) সকালে বিদ্যালয়ের ৫ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে। সামির আলী উপজেলা সদরের বাইমহাটি প্রফেসরপাড়া গ্রামের এমদাদ আলীর ছেলে।

জানা গেছে, রোববার সকালে বিদ্যালয়ের অর্ধবার্ষিকী পরীক্ষা চলছিল। এদিন অষ্টম শ্রেণির বিশ্বপরিচয় বিষয়ের পরীক্ষা ছিল। বিদ্যালয়ের ৫ নম্বর কক্ষে সামির আলী প্যান্টের পকেটে চাপাতি নিয়ে প্রবেশ করে। এ সময় হলের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক আলো রানী পোদ্দারের সন্দেহ হলে সামির পকেট থেকে চাপাতিটি বের করতে বাধ্য হয়। দায়িত্বপ্রাপ্ত শিক্ষক বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম খানকে অবহিত করেন।

আরও জানা গেছে, প্রধান শিক্ষক বিষয়টি বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হাফিজুর রহমানকে অবহিত করেন। পরে ইউএনও’র নির্দেশে অভিভাবকের অঙ্গীকারনামা রেখে বিদ্যালয় থেকে সামিকে বহিষ্কার করেন প্রধান শিক্ষক।

এদিকে চাপাতি নিয়ে পরীক্ষার হলে প্রবেশের ঘটনাটি জানাজানি হলে বিদ্যালয়ের বাকি শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে প্রধান শিক্ষক রফিকুল ইসলাম খান বলেন, ‘উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে অভিযুক্ত শিক্ষার্থীর অভিভাবকের কাছ থেকে অঙ্গীকারনামা নিয়ে তাকে বিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে।’

সারাবাংলা/এনএস

টাঙ্গাইল পরীক্ষার হলে চাপাতি নিয়ে প্রবেশ মির্জাপুর শিক্ষার্থীকে বহিষ্কার


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর