Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেসটিনির ৪৫ জনের সাজা বাড়ানোর আবেদন শুনবেন হাইকোর্ট

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ জুন ২০২২ ১৮:৫৫

ঢাকা: ডেসটিনির চেয়ারম্যানসহ ৪৫ জনকে বিচারিক আদালতের দেওয়া সাজা বাড়াতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদন শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট।

সোমবার (১৩ জুন) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক জানান, ডেসটিনির মামলায় সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশীদসহ ৪৫ জনের সাজা বৃদ্ধির জন্য দুদকের করা আবেদন শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট। তবে সাজার বিরুদ্ধে হারুনের আপিল আবেদনেরও একসঙ্গে শুনানি হবে।

এর আগে, হারুনের আপিল গত ৯ জুন শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট। তবে তাকে জামিন দেননি উচ্চ আদালত।

গত ১২ মে গ্রাহকের অর্থ আত্মসাৎ ও পাচারের দায়ে ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমীনকে ১২ বছর কারাদণ্ড দেন বিচারিক আদালত। পাশাপাশি তাকে ২০০ কোটি টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন বছরের সাজা দেওয়া হয়েছে রায়ে। আর ডেসটিনি গ্রুপের প্রেসিডেন্ট হারুন-অর-রশীদকে চার বছরের কারাদণ্ড এবং সাড়ে তিন কোটি টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। ‘স্বাধীনতা যুদ্ধে অবদানের’ কথা বিবেচনায় নিয়ে আদালত তাকে এই অপরাধের সর্বনিম্ন সাজায় দণ্ডিত করে। এ ছাড়া হারুনের অবরুদ্ধ সম্পত্তি ও ব্যাংক হিসাব অবমুক্ত (রিলিজ) করার নির্দেশ দেন আদালত।

ঢাকার চতুর্থ বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম এই রায়ে ৪৬ আসামির সবাইকে দোষী সাব্যস্ত করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়ার পাশাপাশি ২ হাজার ৩০০ কোটি টাকা জরিমানা করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

ডেসটিনি সাজা বাড়ানোর আবেদন হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর