Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আষাঢ়েও থাকবে তাপপ্রবাহ, রয়েছে বৃষ্টির পূর্বাভাস

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ জুন ২০২২ ১৬:২০

প্রতীকী ছবি

ঢাকা: গ্রীষ্ম শেষ না হতেই শুরু হচ্ছে আষাঢ়। আর এই আষাঢ়ে ঝরো ঝরো বৃষ্টির পরিবর্তে দেশের কোথাও কোথাও তাপপ্রবাহ বয়ে যাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। পূর্বাভাস অনুযায়ী এখন দেশের দুই জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা চলবে। তবে সারাদেশেই কম-বেশি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আবহাওয়া অধিদফতরের মৌসুমি বায়ুর হালনাগাদ প্রতিবেদন অনুযায়ী, লঘুচাপের বর্ধিতাংশ বিহারের দক্ষিণাংশ থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। যে কারণে দেশের রংপুর, ময়মসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় আর খুলনা ও বরিশাল বিভাগের দুই এক জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে দেশের অন্যান্য স্থানে ভারী বর্ষণও হতে পারে।

বিজ্ঞাপন

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, এ সময় রাত ও দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। আগামী পাঁচ দিন বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে।

এদিকে, রাজশাহী, পাবনা জেলাসহ ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যেতে পারে এবং তা অব্যাহত থাকবে। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে রাজশাহীতে।

সারাবাংলা/জেআর/পিটিএম

আবহাওয়া তাপপ্রবাহ পূর্বাভাস বৃষ্টি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর