Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাদা দল থেকে বহিষ্কার হচ্ছেন অধ্যাপক মিজানুর রহমান

ঢাবি করেসপন্ডেন্ট
১৫ জুন ২০২২ ২৩:১৮

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মার্কেটিং বিভাগের চেয়ারপারসনকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে অন্য এক শিক্ষক ড. মিজানুর রহমানকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াত পন্থী শিক্ষকদের সংগঠন সাদা দলের ব্যবসায়িক শিক্ষা অনুষদ শাখা।

বুধবার (১৫ জুন) বিকেলে সাদা দলের এক বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয় বলে সংগঠনটির একাধিক সূত্র সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

এর আগে, গত মাসে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চেয়াপারসন অধ্যাপক ড. এবিএম শহীদুল ইসলামকে বিভাগীয় জার্নাল কমিটির এক সভায় হত্যার হুমকি দেন বলে অভিযোগ উঠে একই বিভাগের শিক্ষক ও সাদা দলের সদস্য অধ্যাপক ড. মো. মিজানুর রহমানের বিরুদ্ধে। এই ঘটনায় ড. শহীদুল ইসলাম বিচার দাবি করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নিকট স্মারকলিপি দেওয়ার পাশাপাশি শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

সূত্র জানায়, সভায় উপস্থিত ১৪ জন শিক্ষকের মধ্যে ১৩ জনই তাকে বহিষ্কারের পক্ষে মতামত প্রদান করলে এই সিদ্ধান্ত গৃহীত হয়। পরবর্তী সভায় এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এই প্রসঙ্গে ব্যবসায় শিক্ষা অনুষদ শাখা সাদা দলের আহ্বায়ক ড. শহীদুল ইসলাম জাহিদ বলেন, ‘আমরা এখনো সিদ্ধান্ত চূড়ান্ত করিনি। সাময়িক সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তীতে দলের সিনিয়র নেতৃবৃন্দের সাথে কথা বলে সিদ্ধান্ত নেয়া হবে’

অন্য একটি সূত্র জানায়, ঘটনার দিন সেখানে উপস্থিত ছিলেন, সাদা দলের এমন দুজন শিক্ষক আজকের বৈঠকে উপস্থিত হতে পারেননি বলে বহিষ্কারের সিদ্ধান্তটি আজকেই চূড়ান্ত করা যায়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/একে

ঢাকা বিশ্ববিদ্যালয় মিজানুর রহমান সাদা দল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর