Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সঠিক তথ্য দিয়ে জনশুমারিতে অংশ নেওয়ার আহ্বান স্পিকারের

স্পেশাল করেসপন্ডেন্ট
১৬ জুন ২০২২ ১৮:৩৬

ফাইল: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

ঢাকা: সব নাগরিককে সঠিক তথ্য প্রদানের মাধ্যমে জনশুমারি ও গৃহগণনা-২০২২ অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।

স্পিকার তথ্য সংগ্রহকারী দলের কাছে নিজের এবং পরিবারের তথ্য প্রদানের মাধ্যমে জনশুমারি ও গৃহগণনা— ২০২২ এ অংশগ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন স্পিকারের স্বামী সৈয়দ ইশতিয়াক হোসেন।

উল্লেখ্য যে, ১৫ জুন ২০২২ হতে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে শুরু হওয়া জনশুমারি ২১ জুন ২০২২ পর্যন্ত পরিচালিত হবে এবং এতে প্রশ্নাবলির মাধ্যমে একজন নাগরিকের কাছ থেকে মোট ৪৫ ধরনের তথ্য নেওয়া হবে।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো এর জনশুমারি ও গৃহগণনা— ২০২২ প্রকল্পের পরিচালক মো. দিলদার হোসেনের নেতৃত্বে প্রতিনিধি দল স্পিকার এবং তার পরিবারের তথ্য সংগ্রহ করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী পরিকল্পনায় এদেশের জনগণ ডিজিটাল বাংলাদেশের সকল সুযোগ সুবিধা উপভোগ করছে এবং এবারই প্রথম ডিজিটাল পদ্ধতিতে জনশুমারি কার্যক্রম পরিচালিত হতে যাচ্ছে। এ সময় তিনি জনশুমারি ও গৃহগণনা-২০২২ এর সফলতা কামনা করেন।’

জনশুমারি উপলক্ষে তথ্য প্রদানকালে জাতীয় সংসদ সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/একে

জনশুমারি শিরীন শারমিন চৌধুরী স্পিকার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর