Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সীতাকুণ্ড বিস্ফোরণ: দগ্ধ ১০ জন পেল ৫০ হাজার করে টাকা

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ জুন ২০২২ ২১:০৭

ঢাকা: চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম ডিপোতে অগ্নিকাণ্ডে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি রোগীদের মাঝে অর্থ সহায়তা দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান। সেখানে শ্রম মন্ত্রণালয়ের পক্ষ থেকে ১০ রোগীর প্রত্যেককে ৫০ হাজার টাকা করে দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৬জুন) সন্ধ্যায় বার্ন ইনস্টিটিউটে রোগীদের দেখতে ও চিকিৎসার সার্বিক খোঁজ নিতে গিয়ে রোগীদের হাতেই অর্থ সহায়তার এই চেক তুলে দেন।

বিজ্ঞাপন

হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার সময় প্রতিমন্ত্রী বলেন, ‘আজ বার্ন ইনস্টিটিউটে ভর্তি ১০ জনের প্রত্যেকেকে ৫০ হাজার টাকা করে দেওয়া হয়েছে। এ নিয়ে হতাহত মোট ১৫৮ জনকে এই সহায়তা দেওয়া হলো। যাদের মধ্যে ১৪৩ জন আহত ও দগ্ধ। বাকি ১৫ জন নিহতের পরিবারকে ২ লাখ টাকা করে দেওয়া হয়েছে।’

তাদের চিকিৎসার বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘এখানে ভর্তি আরও কয়েক জন আছেন। যাদের এখনও এই টাকা দেওয়া হয়নি। তবে তাদেরও এই চিকিৎসা সহায়তা দেওয়া হবে। যারা ভর্তি রয়েছেন তাদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তবে দুয়েক জন এখনও আছেন যাদের ইনজুরি একটু বেশি।’

এদিকে, বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন জানান, এখন ২১ জন রোগী ভর্তি আছেন। এদের মধ্যে রবিন ও নজরুল নামে দু’জন আইসিইউতে ছিল। তাদের অবস্থার উন্নতি হওয়ায় আইসিইউ থেকে বেডে স্থানান্তর করা হয়েছে।

তিনি আরও জানান, ভর্তি ২১ জনের মধ্যে পাঁচ জনের অবস্থার বেশ উন্নতি হয়েছে। তারা এক রকম সুস্থই বলা চলে। এই পাঁচ জনকে শনিবার হাসপাতার থেকে ছাড়পত্র দেওয়া হবে। বাকিরাও খুব দ্রুতই সুস্থ হয়ে উঠবে বলে আশাবাদী হাসপাতাল কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/পিটিএম

৫০ হাজার করে টাকা সীতাকুণ্ড বিস্ফোরণ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর