Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা-ওয়াশিংটন কূটনৈতিক সম্পর্ক জোরদারের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট
১৬ জুন ২০২২ ২১:২১

ঢাকা: যুক্তরাষ্ট্রের দেশি-বিদেশি থিংক ট্যাংকারদের সঙ্গে সুসম্পর্ক স্থাপনের মাধ্যমে ঢাকা-ওয়াশিংটন কূটনৈতিক সম্পর্ক জোরদারের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে বাংলাদেশ-মিয়ানমার দ্বিপাক্ষিক বৈঠকের মাধ্যমে রোহিঙ্গাদের প্রত্যাবাসন কার্যক্রম জোরদারেরও সুপারিশ করা হয়।

বৃহস্পতিবার (১৬ জুন) সংসদ ভবনে অনুষ্ঠিত পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান। বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, নুরুল ইসলাম নাহিদ, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, মো. আব্দুল মজিদ খান, মো. হাবিবে মিল্লাত, নাহিম রাজ্জাক, নাবিল আহমেদ এবং নিজাম উদ্দিন জলিল (জন) অংশ নেন।

বিজ্ঞাপন

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনা, ঢাকা-ওয়াশিংটন সরাসরি ফ্লাইট চালু এবং বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সুপারিশ করা হয়। এছাড়া রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে ইউক্রেনে বসবাসকারীদের মধ্যে দেশে ফিরতে আগ্রহী বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনতে পদক্ষেপ নেওয়ার সুপারিশ করা হয়।

বৈঠকে পররাষ্ট্র সচিব, পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

কূটনৈতিক সম্পর্ক ঢাকা-ওয়াশিংটন

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর