Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিল্পকলা একাডেমিতে বায়োস্কোপ আলোকচিত্র উৎসব অনুষ্ঠিত

সারাবাংলা ডেস্ক
১৭ জুন ২০২২ ২০:৫১

ঢাকা: ‘ছোটদের তোলা ছোটদের ছবি’ স্লোগানে বায়োস্কোপ ৪ আলোকচিত্র উৎসব অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা গ্যালারি ৬-এ অনুষ্ঠিত উৎসবে সারাদেশ থেকে প্রায় অর্ধশতাধিক আলোকচিত্রী অংশ নেয়।

মুজিব শতবর্ষ উপলক্ষে ‘শতবর্ষে বঙ্গবন্ধু’ শিরোনামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নানা সময়ে আলোকচিত্র উৎসবে প্রদর্শিত হয়। শিশুদের জন্য আয়োজিত উৎসবে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম. হামিদ, আলোকচিত্রী দীপংকর দীপু, বিজ্ঞাপন নির্মাতা রাকা নওশীন নাওয়ার, ওয়েব সিরজি নির্মাতা তাওকীর শাইখ, এনিমেশন নির্মাতা শাহরিয়ার আল মামুন, উৎসব পরিচালক মুঈদ হাসান তড়িৎ।

বিজ্ঞাপন

উৎসবে নির্বাচিত আলোকচিত্রীদের সম্মাননা স্মারক, সার্টিফিকেট দেওয়া হয়। মোবাইল ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে মির্জা ফাহাদ ও রানারআপ নিলয় ধর এবং ক্যামেরা ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন প্রণব কুমার সেন ও রানার আপ তাহসিন হৃদিতা। পুরস্কার হিসেবে বিশেষ সম্মাননা স্মারক, সার্টিফিকেট ও নগদ অর্থ দেওয়া হয়।

অনুষ্ঠানে সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম. হামিদ বলেন , ‘শিশু কিশোর তরুণদের জন্য এমন আয়োজন সারাদেশে ছড়িয়ে দেওয়া উচিত। বায়োস্কোপ দেশের বিভিন্ন জেলায় আয়োজিত হচ্ছে জেনে আমি খুবই আনন্দিত।’

উৎসব পরিচালক মুঈদ হাসান তড়িৎ বলেন, ‘গত ৬ বছর ধরে এমন উৎসব আয়োজন করছি আমরা। আলোকচিত্র হাজার গল্প বলে। আলোকচিত্রের মাধ্যমে শিশু কিশোর তরুণদের ভাবনাগুলো বিকশিত হচ্ছে এ উৎসবে। সরকারি পৃষ্ঠপোষকতা পেলে আরও বড় পরিসরে উৎসব আয়োজন করতে চাই সারাদেশে।’

বায়োস্কোপ ৪ উৎসবের ভেন্যু সহযোগী বাংলাদেশ শিল্পকলা একাডেমি, পৃষ্ঠপোষকতা করেছে ব্যুরো বাংলাদেশ, ড্রিম ওয়েভার, শৈশব। উৎসবে ইভেন্ট পার্টনার স্পটলাইট মিডিয়া লিমিটেড ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর