Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিলেটের সঙ্গে সারাদেশের বাস-রেল যোগাযোগ বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ জুন ২০২২ ১৪:৪২

সিলেট: বন্যার পানিতে রেল লাইন ডুবে যাওয়ায় সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্ধ ঘোষণা করা হয়েছে সিলেটের সঙ্গে বাস যোগাযোগও।

শনিবার (১৮ জুন) সিলেটের সহকারী স্টেশন মাস্টার সজীব কুমার মালাকার বলেন, ‘সিলেট রেল স্টেশনের সবগুলো লাইন পানিতে ডুবে গেছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রেল যোগাযোগ বন্ধ থাকবে।’

তিনি আরও বলেন, ‘আজ সকালেও কিছু ট্রেন স্টেশনে এসেছে। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পানি আরও বাড়তে শুরু করে। এ অবস্থায় ট্রেন চলাচল খুবই ঝুঁকিপূর্ণ। তাই রেল যোগাযোগ সাময়িক বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।’

সিলেট রেলওয়ে স্টেশন ম্যানেজার মো. নুরুল ইসলাম জানান, শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে স্টেশন বন্ধ ঘোষণা করা হয়। ট্রেন চলবে ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁও রেলস্টেশন থেকে।

এদিকে সিলেটের পরিবহন নেতা আবদুল গফুর বলেন, ভারী বৃষ্টিপাতে সিলেটের কদমতলী আন্তঃজেলা বাস টার্মিনালে পানি জমে গেছে। সিলেটগামী বিভিন্ন সড়কও পানিতে তলিয়ে গেছে। ঢাকা-সিলেট মহাসড়কে কিছু যানবাহন চলছে এখন। কিন্তু যে কোনো সময় বন্ধ হয়ে যাবে।

তিনি জানান, ওসমানীনগর, বালাগঞ্জ ছাড়া সিলেটের অন্যসব উপজেলার সঙ্গে বাস চলাচলও বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে বন্যার পানি উঠে যাওয়ায় সিলেট-সুনামগঞ্জের সবগুলো বিদ্যুৎ উপকেন্দ্র সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে। বিদ্যুৎ বিচ্ছিন্ন দুই জেলার মানুষ। শনিবার দুপুর সোয়া ১২টা থেকে বিভিন্ন উপকেন্দ্রের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। বিদ্যুৎ বিভাগের সিলেটের প্রধান প্রকৌশলী আবদুল কাদের বিষয়টি নিশ্চিত করেছেন।

দেশের বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। এরমধ্যে সিলেটের ৮০ শতাংশ এলাকা পানিতে তলিয়ে গেছে।

ভারতের মেঘালয় ও আসামে বৃষ্টি হওয়ায় বাংলাদেশের অধিকাংশ নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় আগামী দুই দিনের মধ্যে দেশের উত্তরাঞ্চল ও দেশের মধ্যাঞ্চলের আরও ১৭টি জেলা বন্যায় প্লাবিত হওয়ার আশঙ্কা করছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

সারাবাংলা/একে

বন্যার পানি বাস যোগাযোগ রেল যোগাযোগ বিচ্ছিন্ন সিলেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর