Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বায়োডাইভারসিটি কনজারভেশন ফাউন্ডেশনের কমিটি ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ জুন ২০২২ ১৯:০১

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রাণ-প্রকৃতি ও পরিবেশবাদী সংগঠন বায়োডাইভারসিটি কনজারভেশন ফাউন্ডেশনের (বিসিএফ) পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার (১৮ জুন) সকালে শ্রীমঙ্গলের ভানুগাছ সড়কে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে সংগঠনটির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হৃদয় দেবনাথ।

সাংবাদিক ও পরিবেশকর্মী শহিদুল ইসলাম শ্যামলকে সাধারণ সম্পাদক, সোলেমান আহমেদ মানিককে সাংগঠনিক সম্পাদক, প্রচার সম্পাদক পদে রূপক দত্ত চৌধুরী, শাহীন মোল্লাকে দফতর সম্পাদক, অ্যাডভোকেট পংকজ সরকারকে আইনবিষয়ক সম্পাদক, মিতালি দাশকে মহিলা বিষয়ক সম্পাদক করে ৯ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা করেন সংগঠনের সভাপতি হৃদয় দেবনাথ।

কমিটিতে সম্মানিত সদস্য পদে সাম্প্রতিক দেশকাল প্রতিনিধি সুভাষ দাস তপন ও পরিবেশকর্মী ও সাংবাদিক ইমরান হোসেনকে সদস্য করা হয়েছে।

উল্লেখ্য উক্ত সংগঠনটি ২০১৫ সালের ১ নভেম্বর থেকে প্রাণ-প্রকৃতি ও পরিবেশ রক্ষায় হৃদয় দেবনাথকে আহ্বায়ক এবং শহিদুল ইসলাম শ্যামলকে যুগ্ম আহ্বায়ক করে ৯ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি দিয়ে ‘জীববৈচিত্র্য সংরক্ষণ ফাউন্ডেশন’ ব্যানারে প্রাণ-প্রকৃত রক্ষায় যাত্রা শুরু করে।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হৃদয় দেবনাথ বলেন, ‘আমরা ২০১৫ সালের শেষ দিকে ‘জীববৈচিত্র্য সংরক্ষণ ফাউন্ডেশন’ নামে যাত্রা শুরু করেছিলাম তবে দীর্ঘ ৭ বছর পর সংগঠনের সকল সদস্যের সিদ্ধান্ত অনুযায়ী আজ থেকে সংগঠনটি নতুন নামে অর্থাৎ বায়োডাইভারসিটি কনজারভেশন ফাউন্ডেশন নামে যাত্রা শুরু করলো। তবে আমরা শিক্ষার্থী, শিক্ষক, মসজিদের ইমাম, জনপ্রতিনিধিসহ সকলকে প্রাণ-প্রকৃতি ও পরিবেশ রক্ষার এ আন্দোলনে সংযুক্ত করে কাজ করতে চাই।’

এখন থেকে একটু ভিন্ন আঙ্গিকে, বৃহৎ পরিসরে প্রাণ-প্রকৃতি রক্ষায় সংগঠনের সকল সদস্যের সম্মতিক্রমে ব্যাপক কর্মপরিকল্পনা এরইমধ্যে আমরা হাতে নিয়েছি বলেও জানান সংগঠনটির সভাপতি।

সারাবাংলা/একে

পূর্ণাঙ্গ কমিটি বায়োডারভারসিটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর