Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরও একটি অন্ধকার রাত নামছে সুনামগঞ্জে

আল হাবিব, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ জুন ২০২২ ১৯:১৭

সুনামগঞ্জ: সভ্যতার যতগুলো আলো সব নিভে গেছে সুনামগঞ্জে। পুরো জেলায় বিদ্যুৎ নেই, নেই আগুন জ্বালানোর মতো জায়গা। মোবাইল নেটওয়ার্ক বন্ধ। হাতের সেলফোনগুলো চার্জ ফুরিয়ে বন্ধ হয়ে গেছে। স্থানীয় বাজারঘাট ডুবে যাওয়ায় মোমবাতিও পাওয়া যাচ্ছে না। উদ্ধারকর্মীরা পৌঁছাতে পারেননি বেশিরভাগ এলাকায়। এ অবস্থায় আরও একটি অন্ধকার রাত নামছে সুনামগঞ্জে। অসহায় বাসিন্দাদের মধ্যে ছড়াচ্ছে ভয়ভীতি।

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে ডুবে গেছে সুনামগঞ্জ শহরসহ ১২টি উপজেলা। পানিবন্দি হয়ে পড়েছেন ৪ লক্ষাধিক মানুষ। চারদিকে দেখা দিয়েছে হাহাকার। যোগাযোগ ব্যবস্থা পানিতে তলিয়ে যাওয়ায় আশ্রয় কেন্দ্রেও যেতে পারছেন না মানুষজন।

শুক্রবার (১৭ জুন) রাতে সুনামগঞ্জ-সিলেট সড়কের গোবিন্দগঞ্জ এলাকায় পানি উঠে সারাদেশের সঙ্গে সুনামগঞ্জের যোগাযোগ বিছিন্ন হয়ে গেছে। রাত থেকে বিদ্যুৎ না থাকায় অন্ধকারে বন্যার পানির মধ্যেই কেটেছে সুনামগঞ্জবাসীর রাত। এবার আরও অন্ধকার রাত নামছে পুরো জেলায়।

স্থানীয়রা জানান, ভারী বৃষ্টি ও বজ্রপাতের কারণে বাসা থেকে বের হয়ে নিরাপদ স্থানেও যেতে পারছেন না বন্যার্ত মানুষরা। রাত থেকে মোবাইল নেটওয়ার্ক না থাকায় কেউ কারো খোঁজ নিতে পারছে না। তারা পুরোপুরি অসহায় হয়ে পড়েছেন।

সারাবাংলা/এএম

বন্যা সুনামগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর