Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্লাবিত দুর্গম বাঘাইছড়ির নিম্নাঞ্চল, পানিবন্দি ৪ হাজার মানুষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ জুন ২০২২ ১৬:৫৬

রাঙ্গামাটি: গত কয়েকদিনের টানা বর্ষণ এবং পাহাড়ি ঢলে নেমে আসা পানিতে কাচালং নদীর পানি বেড়ে রাঙ্গামাটির দুর্গম বাঘাইছড়ি নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে উপজেলায় প্রায় ৪ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন বলে জানা গেছে।

রোববার (১৯ জুন) দুপুরে উপজেলার ২৫টি গ্রামের প্রায় ৪ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন বলে জানিয়েছেন বাঘাইছড়ি পৌরসভার মেয়র মো. জমির হোসেন। তিনি জানান, কয়েকদিনের টানা বর্ষণে কাচালং নদীর পানি বেড়ে বাঘাইছড়ি উপজেলার বেশ কিছু গ্রাম প্লাবিত হয়েছে। রোববার সকাল থেকে বৃষ্টি অব্যাহত থাকায় আরও দেড় থেকে দুই ফুট পানি বেড়েছে। আশ্রয়কেন্দ্রে লোকজনকে নিয়ে আসতে প্রশাসনের সঙ্গে কাজ চলমান রয়েছে।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানিয়েছেন, ভারি বর্ষণে ফলে পাহাড় ধসের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে ভারত থেকে নেমে আসা পানিতে কাচালং নদীর পানি বেড়ে বন্যার সৃষ্টি, উভয় আতঙ্কে বাঘাইছড়ি উপজেলার মানুষ। বাঘাইছড়ি উপজেলার অন্তত ২৫টি গ্রাম বন্যার পানিতে প্লাবিত হয়েছে। এতে প্রায় চার হাজার মানুষ বর্তমানে পানিবন্দি অবস্থায় রয়েছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শরিফুল ইসলাম জানান, পানি প্রতিনিয়ত বাড়তে থাকায় এ মুহূর্তে কয়টি গ্রাম প্লাবিত হয়েছে তা বলা সম্ভব হচ্ছে না। বন্যা পরিস্থিতি মোকাবিলায় আমরা প্রস্তুত রয়েছি। উপজেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানকে আমরা অস্থায়ী আশ্রয়কেন্দ্র ঘোষণা করেছি। আমাদের বেশ কয়েকটি টিম মাঠে রয়েছে। প্রতিনিয়ত আমাদের টিম বন্যায় প্লাবিত এলাকাগুলো পরিদর্শন করছে। মাইকিং করে প্লাবিত এলাকার মানুষজনকে আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য আহ্বান করা হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

কাচালং নদী পানিবন্দি প্লাবিত বাঘাইছড়ি

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর