Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইদে ৯ দিন বন্ধ থাকবে মৈত্রী-বন্ধন-মিতালী

স্পেশাল করেসপন্টেন্ড
১৯ জুন ২০২২ ১৭:২২

ঢাকা: আসন্ন পবিত্র ইদুল আযহা উপলক্ষে ভারতের সঙ্গে চলাচল করা তিন ট্রেনে যাত্রী পরিবহন বন্ধ রাখা হচ্ছে। সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৬ থেকে ১৪ জুলাই পর্যন্ত ঢাকা-কোলকাতা রুটে মৈত্রী এক্সপ্রেস, খুলনা- কোলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস এবং ঢাকা- নিউ জলপাইগুড়ি রুটে মিতালী এক্সপ্রেসে যাত্রী পরিবহন বন্ধ থাকবে।

রোববার (১৯ জুন) বাংলাদেশ রেলওয়ে এ সিদ্ধান্ত নিয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, ইদের সময় দেশের বিভিন্ন গন্তব্যে ট্রেনের প্রচুর চাহিদা থাকে। যে কারণে ভারতীয় রেলওয়ের সঙ্গে কথা বলে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে করোনার কারণে ২০২০ সালের ১৫ মার্চ থেকে ২০২২ সালের মে পর্যন্ত দুই দেশের মধ্যে এই ট্রেন সেবা বন্ধ ছিল। পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় গত ২৯ মে থেকে ঢাকা- কোলকাতা রুটে যাত্রী পরিবহন শুরু করে মৈত্রী এক্সপ্রেস। একই দিন খুলনা-কোলকাতা রুটে যাত্রা শুরু করে বন্ধন এক্সপ্রেস, আর ১ জুন থেকে প্রথমবারের মতো ঢাকা-নিউ জলপাইগুড়ি রুটে যাত্রী পরিবহন শুরু করে মিতালী এক্সপ্রেস।

উল্লেখ্য, প্রতি বছর বাংলাদেশ থেকে প্রচুর মানুষ ভ্রমণ, চিকিৎসা, ব্যবসা এমনটি সাশ্রয়ী মূল্যে কেনাকাটার জন্যও ভারতের পশ্চিমবঙ্গসহ বিভিন্ন অঞ্চলে যাতায়াত করেন। এসকল যাত্রীদের ভ্রমণ আরামদায়ক করার পাশাপাশি দুই দেশের বন্ধুত্বের প্রতীক হিসেবে এই তিন রুটে চালু করা হয় ট্রেন পরিষেবা।

সারাবাংলা/জেআর/এসএসএ

মৈত্রী-বন্ধন-মিতালী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর