Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভৈরবে মেঘনার তীব্র স্রোতে বসত ঘর বিলীন, নিখোঁজ ২

লোকাল করেসপন্ডেন্ট
১৯ জুন ২০২২ ১৬:০৯

ভৈরব (কিশোরগঞ্জ): ভৈরবে মেঘনা নদীর তীব্র স্রোতে তিনটি বসতিঘর নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এসময় একটি চাতাল মিলের এক শ্রমিক ও এক মিস্ত্রি নদীতে পড়ে নিখোঁজ হয়েছেন। ভৈরব ফায়ার সার্ভিস নিখোঁজ দুই জনকে উদ্ধারে অভিযান চালাচ্ছে।

রোববার (১৯ জুন) সকালে মেঘনার তীব্র স্রোতে বসতবাড়িগুলো বিলীন হয়ে যায়। পরে খবর পেয়ে উপজেলা প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেছে।

মেঘনায় নিখোঁজ দুই জন হলেন— রহমত রাইছ মিলের চাতাল শ্রমিক মোস্তাক ও একই মিলের মিস্ত্রি শরীফ। তাদের গ্রামের বাড়ি বাজিতপুরের আয়নাগোফ গ্রামে।

রহমত রাইছ মিলের চাতাল শ্রমিকসহ স্থানীয়রা জানান, রোববার সকাল ৮টার দিকে মেঘনা নদীর প্রবল স্রোতে চাতাল শ্রমিকদের তিনটি বসত ঘর নদীগর্ভে বিলীন হওয়ার উপক্রম হয়। এসময় ঘরে বসবাসরত শ্রমিকরা প্রাণ বাঁচাতে ঘর থেকে বেরিয়ে পড়েন। পরে আসবাবপত্র সরিয়ে নিতে শ্রমিক মোস্তাক ও মিস্ত্রি শরীফ ফের ঘরে ঢুকলে তারাও ঘরগুলোর সঙ্গে নদীতে ভেসে যান।

খবর পেয়ে ভৈরব বাজার ফায়ার সার্ভিসের একটি টিম উদ্ধার অভিযানে নামে। তবে তিন-চার ঘণ্টার চেষ্টাতেও তাদের উদ্ধার করা সম্ভব হয়নি। ফায়ার সার্ভিস এখনো তাদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।

ওই চাতালের শ্রমিক আলাল উদ্দিন ও নিখোঁজ মোস্তাকের শাশুড়ি জানান, সকাল ৮টার দিকে হঠাৎ নদীগর্ভে বিলীন হয় তিনটি বসত ঘর। এসময় সবাই ঘর থেকে দৌড়ে বের হয়ে গেলেও চাতাল কলের মিস্ত্রি শরীফ ও শ্রমিক মোস্তাক ঘর থেকে ফ্রিজ আনতে গেলে তারাও বসত ঘরের সঙ্গে তলিয়ে যায়। আমরা এখানে প্রায় ১২/১৫ বছর ধরে চাতালে কাজ করছি। কখনো এরকম দেখিনি। সবার মধ্যে ব্যাপক আতঙ্ক কাজ করছে।

বিজ্ঞাপন

ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ বলেন, গতকাল (১৮ জুন) চাতাল মিলের অংশে ফাটল দেখা দেয় বলে শুনেছি। কিন্তু মালিক পক্ষ কোনো ব্যবস্থা নেয়নি এবং আমাদের কিছু জানায়নি। আজ (রোববার) সকালে শুনলাম তীব্র স্রোতে তিনটি বসত ঘর নদীগর্ভে বিলীন হয়ে দু’জন নিখোঁজ হয়েছেন। তাদের উদ্ধারে অভিযান চলছে। সরকারের পক্ষ থেকে তাদের পরিবারসহ ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ত্রাণ ও আর্থিক সহযোগিতা দেওয়া হবে।

ভৈরব বাজার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আজিজুল হক রাজন মিয়া বলেন, সকালে খবর পেয়ে আমরা নিখোঁজ দু’জনকে উদ্ধারে অভিযান চালাচ্ছি। আমাদের অভিযান অব্যাহত আছে।

সারাবাংলা/টিআর

বসত ঘর নদীগর্ভে বিলীন মেঘনায় তীব্র স্রোত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর