Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাইকোর্টেও জামিন পাননি আমান গ্রুপের ঋণখেলাপি ৩ মালিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ জুন ২০২২ ২৩:৫৪

রাজশাহী: যমুনা ব্যাংকের প্রায় ৮৮ কোটি টাকা ঋণখেলাপির মামলায় গ্রেফতার আমান গ্রুপের তিন কর্ণধারের জামিন দেননি হাইকোর্ট। সম্প্রতি তারা হাইকোর্টে জামিন আবেদন করেছিলেন।

রাজশাহী মহানগর আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, আমান গ্রুপের চেয়ারম্যান ও দুই পরিচালক গত সপ্তাহে হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেছিলেন। হাইকোর্ট তাদের জামিন মঞ্জুর করেননি। রাজশাহীতে এ সংক্রান্ত নথিপত্র এলে বিস্তারিত জানা যাবে।

তিনি আরও জানান, আগামী মাসের প্রথম সপ্তাহে মামলার পরবর্তী দিন ধার্য আছে। ধার্য তারিখে তারা আবার জামিন চেয়ে আবেদন করতে পারবেন।

গত ২৩ মে থেকে আমান গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলাম, পরিচালক তৌফিকুল ইসলাম ও পরিচালক শফিকুল ইসলাম রাজশাহী কেন্দ্রীয় কারাগারে আছেন। আদালতের নির্দেশ না থাকায় জেল কর্তৃপক্ষ সাধারণ হাজতির মধ্যে ও একজনকে সেলে রেখেছেন। তিন আসামি আপন ভাই। রাজশাহী মহানগরীর শিরোইল এলাকায় তাদের বাড়ি।

যমুনা ব্যাংকের ৮৮ কোটি টাকার ঋণ জালিয়াতির মামলায় আমান গ্রুপের তিন মালিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন রাজশাহী মুখ্য মহানগর হামিকের আদালত। গত ২৩ মে এ মামলায় জামিন নিতে রাজশাহীর অতিরিক্ত সিএমএম আদালতে জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে রাজশাহীর অতিরিক্ত সিএমএম রেজাউল করিম, আমান গ্রুপের চেয়ারম্যান ও দুই পরিচালকের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রাজশাহী মহানগরীর সাগরপাড়ায় আমান গ্রুপের বিকল্প করপোরেট দফতর রয়েছে। ঢাকার উত্তরায় আমান গ্রুপের করপোরেট অফিস। রাজশাহী, ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, সিরাজগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় আমান গ্রুপের ২২টি শিল্প কারখানা রয়েছে।

২৩ মে কারাগারে যাওয়ার পর গত ২৯ মে আমান গ্রুপের তিন মালিকের জামিন চেয়ে আবেদন করা হলেও রাজশাহীর অতিরিক্ত সিএমএম রেজাউল করিম পুনরায় তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন। এদিকে গত সপ্তাহে হাইকোর্টের একটি বেঞ্চে জামিনের আবেদন করেন তারা। কিন্তু হাইকোর্ট তিনজনের জামিন মঞ্জুরের আদেশ না দিয়ে নথি নিম্নআদালতে জামিনসংক্রান্ত বিষয়টি নিষ্পত্তির জন্য নথি পাঠিয়েছেন।

সারাবাংলা/এমও

আমান গ্রুপ ঋণখেলাপি জামিন হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর