Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আ. লীগ নেতা টিপু ও কলেজছাত্রী হত্যা: তিন আসামি কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
২০ জুন ২০২২ ১৭:৫১

ঢাকা: রাজধানীর মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ওরফে টিপু ও কলেজ শিক্ষার্থী সামিয়া আফরান জামাল প্রীতিকে হত্যার মামলায় তিন আসামির রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার (২০ জুন) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদের আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (নি.) মোহাম্মদ ইয়াসিন শিকদার তিন আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

কারাগারে যাওয়া তিন আসামি হলেন ইসতিয়াক আহম্মেদ জিতু, ইমরান হোসেন ওরফে জিতু এবং রাকিবুর রহমান ওরফে রাকিব।

আবেদনে বলা হয়, গত ১৬ জুন ইসতিয়াক আহম্মেদকে তিন দিনের এবং ১৭ জুন ইমরান ও রাকিবকে দুই দিনের রিমান্ডে ডিবি কার্যালয়ে পেয়ে সতর্কতার সঙ্গে রিমান্ডে থাকা অন্যান্য আসামিদের পৃথক ও মুখোমুখি মামলা সংক্রান্তে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে আসামিরা ধূর্ততার সঙ্গে নিজেদের মামলার দায় থেকে মুক্ত রেখে জবাব দেওয়ার চেষ্টা করলেও মামলা সংক্রান্তে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। যা যাচাই-বাছাই করা হচ্ছে। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিদের পুনরায় রিমান্ডের আবশ্যকতার বিষয়টি অবগত করে জামিনের বিরোধিতা করে তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

উল্লেখ্য, গত ২৪ মার্চ রাত পৌনে ১০টার দিকে মতিঝিল এজিবি কলোনী কাঁচা বাজার সংলগ্ন রেস্টুরেন্ট থেকে বাসায় ফেরার পথে শাজাহানপুর আমতলা ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে অজ্ঞাত দুর্বৃত্তদের এলোপাথাড়ি গুলিতে নিহত হন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু এবং কলেজছাত্রী প্রীতি। টিপুর গাড়িচালক গুলিবিদ্ধ হন।

এ ঘটনায় টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়।

সারাবাংলা/এআই/একে

আওয়ামী লীগ টিপু হত্যা মতিঝিল


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর