Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আহসান উল্লাহ’র শিক্ষার্থী হত্যা: ২ আসামির মৃত্যুদণ্ড বহাল

স্টাফ করেসপন্ডেন্ট
২০ জুন ২০২২ ২৩:৫২

ঢাকা: আহসান উল্লাহ ইউনিভার্সিটির ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সুবীর চন্দ্র দাস হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট। মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন- ফরহাদ হোসেন সিজু ও মো. হাসান। তারা বর্তমানে পলাতক রয়েছেন। এছাড়া অপর দুই আসামি সফিক আহসান ওরফে রবিন ও শাওন ওরফে কামরুল হাসানের যাবজ্জীবন দণ্ড বহাল রাখা হয়েছে।

সোমবার (২০ জুন) ডেথ রেফারেন্স ও আসামিদের আপিলের শুনানি নিয়ে বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

বিজ্ঞাপন

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মনসুরুল হক চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুন অর রশিদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল জাহিদ আহমদ হিরো।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২৬ অক্টোবর আহসান উল্লাহ ইউনিভার্সিটির ইঞ্জিনিয়ারিং বিভাগের সপ্তম সেমিস্টারের শিক্ষার্থী সুবীর চন্দ্র দাস হত্যা মামলায় দুই জনের ফাঁসি ও দুই জনের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেন বিচারিক আদালত।

এর আগে, ২০১৩ সালের ১২ জানুয়ারি সুবীর চন্দ্র দাসকে পূর্ব শত্রুতার জের ধরে ডেকে নিয়ে যায় আসামিরা। পরে তাকে হত্যা করে মরদেহ গুম করার জন্য বুড়িগঙ্গা নদীতে ফেলে দেওয়া হয়। এরপর ২১ জানুয়ারি সাভারের ভাকুর্তা ইউনিয়নের কোটালিয়াপাড়া এলাকার বুড়িগঙ্গা নদী থেকে সুবীরের মরদেহ উদ্ধার করা হয়।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

আহসান উল্লাহ ইউনিভার্সিটি বহাল মৃত্যুদণ্ড শিক্ষার্থী হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর