Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সম্মিলিত প্রচেষ্টায় আমরা দুর্যোগ কাটিয়ে উঠতে সক্ষম হবো’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ জুন ২০২২ ১৪:৩১

সিলেট: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে এ দেশের মানুষ বসবাস করে। আশা করি সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা ভালোভাবে দুর্যোগ কাটিয়ে উঠতে সক্ষম হবো। বন্যার প্রস্তুতি আমাদের ছিলো। আমি আগেই নির্দেশ দিয়েছি খাদ্যগুমদামের ক্ষতি যেনো না হয়। পাশাপাশি খাদ্য বের করার রাস্তা যেনো থাকে।

মঙ্গলবার (২১ জুন) হেলিকপ্টারযোগে সিলেটের বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তিনি সিলেট সার্কিট হাউসে দলীয় নেতাকর্মীদের সঙ্গে বৈঠকে এসব কথা বলেন।

বিজ্ঞাপন

এসময় প্রধানমন্ত্রী বলেন, ‘দুশ্চিন্তার কারণ নেই। সরকার আপনাদের পাশে রয়েছে। যা করা দরকার সরকারের তরফ থেকে সবই করা হবে।’

হাওর অঞ্চলে এলিভেটেড রাস্তা করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘এলিভেটেড রাস্তা হলে হাওরের কোনো ক্ষতি হবে না। এজন্য আমরা সচেষ্ট রয়েছি। বন্যার কারণে অনেক জায়গা যোগাযোগবিচ্ছিন্ন হয়ে পড়ে। এ কারণে আমরা সেনা, নৌ, বিমান বাহিনী মোতায়েনের নির্দেশ দিয়েছে। উদ্ধার কাজ চালাতে সবাই কাজ করেছে। বিশেষ করে দলীয় নেতাকর্মীরাও নিরলস চেষ্টা করেছেন।’

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে- সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সিলেট রেঞ্জের ডিআইডি মফিজ উদ্দিন আহমদসহ অনেকে অংশ নেন।

প্রধানমন্ত্রী পরে সিলেট, সুনামগঞ্জের জেলা প্রশাসকের হাতে তার পক্ষ থেকে সিলেট ও সুনামগঞ্জবাসীর জন্য ত্রাণ সহায়তা তুলে দেন।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর