Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফুটপাত থেকে মেয়েটির ঠাঁই হলো থানায়


২০ এপ্রিল ২০১৮ ২০:৫৬

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: মেয়েটি একা বসে ছিল ফুটপাতে। পথচারীদের কেউ কেউ দেখেও এড়িয়ে যান। আর কেউ কেউ জটলা পাকিয়ে কিছুক্ষণ দেখেন, আবার চলে যান। কেউ কেউ নাম-পরিচয় জিজ্ঞাসা করেন। এতে মেয়েটি বিরক্ত হচ্ছিল। এসময় এক স্কুলছাত্রী যাচ্ছিলেন ওই ফুটপাত দিয়ে। একা বসে থাকা মেয়েটি ওই ছাত্রীর নজরে আসে।

কাছে গিয়ে কথা বলে বুঝতে পারেন, মেয়েটি মানসিকভাবে কিছুটা ভারসাম্যহীন। এরপর নাফিয়া মালিত ওহী নামের ওই ছাত্রী মেয়েটিকে পথচারীদের ‘উত্যক্তের’ হাত থেকে রক্ষা করে পুলিশ হেফাজতে পাঠান।

শুক্রবার (২০ এপ্রিল) বেলা ১১টার দিকে মেয়েটিকে নগরীর সদরঘাট থানার কবি নজরুল ইসলাম সড়কের ফুটপাতে পাওয়া যায়।

নাফিয়া মালিত ওহী চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরীর মেয়ে। ওহী এবার রেলওয়ে পাবলিক স্কুল থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে।

ইফতেখার সাইমুল চৌধুরী সারাবাংলাকে বলেন, মানসিক সমস্যা থাকলেও মেয়েটি ভদ্র পরিবারের বলে মনে হচ্ছে। সম্ভবত নিজ বাসা থেকে বেরিয়ে ঘুরতে ঘুরতে এখানে চলে এসেছিল। ফুটপাতে মেয়েটিকে দেখে পথচারীরা ভিড় করেছিলেন। তাদের নানা কথাবার্তা মেয়েটিকে উত্যক্তের পর্যায়ে চলে যাচ্ছিল। আমার মেয়ে ওহী দেখে আমাকে বিষয়টি জানায়। আমরা থানায় যোগাযোগ করি। এরপর পুলিশ গিয়ে মেয়েটিকে থানায় নিয়ে যায়।

সাইমুল বলেন, মেয়েটি অসংলগ্ন কথা বললেও আচরণ খুবই মার্জিত। হিন্দি, ইংরেজি ভাষাও জানে। তার বিষয়টি খুবই মানবিক। আমরা পুলিশকে মানবিক আচরণের অনুরোধ করেছি।

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন সারাবাংলাকে বলেন, মেয়েটির কাছ থেকে নাম-ঠিকানা জানার চেষ্টা করেছি। কিন্তু অসংলগ্ন কথাবার্তা বলছে। যেখানে তাকে পাওয়া গেছে, আশপাশের এলাকায়ও খোঁজ নিয়েছি। কিন্তু আত্মীয়স্বজন কাউকে পাচ্ছি না। কাল (শনিবার) আদালতে হাজির করে তাকে সমাজসেবা অধিদপ্তরের হেফাজতে দেওয়ার আবেদন করব।

সারাবাংলা/আরডি/এমএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর