Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাতেই নামতে পারে শিলা বৃষ্টি, বয়ে যেতে পারে দমকা বাতাস


২০ এপ্রিল ২০১৮ ২২:৩২

।। সারাবাংলা ডেস্ক ।।

ঢাকা: সকাল থেকে দেশের আকাশ কোথাও কোথাও মেঘলা ছিল। বিকেল গড়াতেই দমকা বাতাস বয়ে যায় রাজধানীর ওপর দিয়ে। সেই সঙ্গে নামে ঝুম বৃষ্টি। এতে বিপাকে পড়ে ঘরমুখো মানুষ।

শুক্রবার (২০ এপ্রিল) ১৭ মি. মি. বৃষ্টিপাত রেকর্ড করে আবহাওয়া অধিদফতর। আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস সারাবাংলাকে জানান, ঢাকায় তিন ঘণ্টায় (সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা) ১৭ মি. মি. বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা গত কালের চেয়ে ২ মি. মি. বেশি। আগামী ২৪ ঘণ্টায় রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে ঝড়ো বৃষ্টি ও বজ্রসহ শিলাবৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদফতর বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তার আশে-পাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। যে কারণে আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, চট্টগ্রাম ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের কোথাও কোথাও বয়ে যেতে পারে দমকা বাতাস। শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে সেই সঙ্গে।

এদিকে দমকা বাতাসে রাজধানীতে ভেঙে পড়েছে অনেক গাছ। মানিক মিয়া এভিনিউতে সড়ক বিভাজনের ওপর ভেঙে পড়ে অন্তত দু’ডজন গাছ।

এদিকে বৃহস্পতিবার রাতে কালবৈশাখী ঝড়ে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় দুটি গ্রাম লণ্ডভণ্ড হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে শতাধিক কাঁচা ঘর। ১০ মিনিটের ঝড়ে কামারডাঙ্গী ও মাথাভাঙ্গা গ্রামে উপড়ে পড়ে দেড় শ’ গাছ। উড়ে গেছে অনেক ঘরের চাল।

সারাবাংলা/এমএইচ/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর