Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার বাসচাপায় পা হারালেন এক গৃহকর্মী


২১ এপ্রিল ২০১৮ ০৮:৫৬

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর বনানীতে যাত্রীবাহী বাসের চাপায় এবার রোজিনা আক্তার (২২) নামে এক গৃহকর্মীর ডান পা বিচ্ছিন্ন হয়ে গেছে।

শুক্রবার (২০ এপ্রিল) রাত ৯টার দিকে রাজধানীর বনানীর চেয়ারম্যান বাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর পথচারীরা রোজিনা আক্তারকে উদ্ধার করে পঙ্গু হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসকরা জানিয়েছেন রোজিনার ডান পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। তবে সে আশঙ্কামুক্ত।

গৃহকর্মী রোজিনা আক্তার সারাবাংলা ও জিটিভির এডিটর-ইন চিফ সৈয়দ ইশতিয়াক রেজার বাসায় কাজ করতেন।

এ ব্যাপারে বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) বিএম ফরমান আলী সারাবাংলাকে বলেন, রাত ৯টার দিকে রোজিনা আক্তার বনানীর চেয়ারম্যান বাড়ি এলাকায় রাস্তা পার হচ্ছিলেন। এ সময় মতিঝিল থেকে গাজীপুরগামী বিআরটিসি পরিবহনের একটি ডাবল ডেকার বাস বেপরোয়া গতিতে ছুটছিল। এসময় রোজিনাকে চাপা দেয় বাসটি। পরে রোজিনাকে উদ্ধার করে জাতীয় অর্থপেডিক্স (পঙ্গু) হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

ওসি আরও বলেন, এ ঘটনায় ডাবল ডেকার বাসটিকে জব্দ ও বাসের চালক শফিকুল ইসলাম সুমনকে (৩২) আটক করা হয়েছে। তার বাবার নাম আব্দুস সোবহান হাওলাদার। তার বিরুদ্ধে মামলা হয়েছে।

দুর্ঘটনার দায়ে চালক সুমনের একদিনের রিমান্ড দিয়েছেন আদালত। শনিবার বনানী থানার এসআই মিজানুর রহমান মহানগর মুখ্য হাকিমের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চান। পরে ম্যাজিস্ট্রেট গোলাম নবীর আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ ব্যাপারে সৈয়দ ইশতিয়াক রেজা সারাবাংলাকে জানিয়েছেন, বেশ কয়েক বছর হলো রোজিনা গৃহকর্মী হিসেবে তার নিকেতনের বাসায় থাকতো। বন্ধের দিনগুলোতে সে প্রায়ই ঢাকায় তার আত্মীয়দের বাসায় বেড়াতে যেতো। শুক্রবার রোজিনা মহাখালীতে তার এক আত্মীয়ের বাসায় গিয়েছিল। সেখান থেকে নিকেতনের বাসায় ফিরছিল রোজিনা। পরে একজনের ফোন পেয়ে দুর্ঘটনার কথা জানতে পেরে তিনি পঙ্গু হাসপাতালে ছুটে যান। রোজিনার গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার দুবাউড়ার কালিকাবাড়ি এলাকায়।

তিনি আরও জানান, সম্প্রতি বাসের চালকরা বেপরোয়া হয়ে গাড়ি চালাচ্ছেন। তাদের ভুলে কারও মৃত্যু হচ্ছে আবার কেউ বা পঙ্গুত্ব বরণ করছেন। এটা বন্ধ হওয়া দরকার। অনেকের লাইসেন্স নাই, অনেক বাসের ফিটনেস নাই তবুও চলছে রাস্তায়।

সারাবাংলা/ইউজে/আইএ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর