Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বানভাসি পরিবারের পাশে পরিবেশমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ জুন ২০২২ ১৬:১৮

ঢাকা: সিলেটে বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছেন পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন। বৃহস্পতিবার (২৩ জুন) মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার বন্যাকবলিত দেড় হাজার বানভাসি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন। এসময় তিনি বন্যায় খতিগ্রস্থ মানুষদের তালিকা তৈরি করে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেন। পাশাপাশি প্রবাসী এবং সমাজের সামর্থ্যবান মানুষদের এগিয়ে আসার আহ্বান জানান।

পরিবেশমন্ত্রী বলেন, যতদিন বন্যা থাকবে ততদিন খাদ্যসহ প্রয়োজনীয় সবকিছুর সরবরাহ করা হবে। বন্যা শুরু হওয়ায় সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী সেনাবাহিনীসহ সরকারের বিভিন্ন বাহিনী নিয়োগ করেন এবং বন্যাকবলিত মানুষের প্রয়োজনীয় সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন।

মন্ত্রী বলেন, সরকারের পাশাপাশি আওয়ামী লীগ ও এর সকল অঙ্গসংগঠন বন্যাদুর্গত মানুষের পাশে থাকবে। আমাদের দেশ বন্যাপ্রবণ এলাকা, তাই আমাদের এ ধরনের দুর্যোগের জন্য মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে।

তিনি এসময় যেকোনো প্রয়োজনে উপজেলা নির্বাহী অফিসার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ দলীয় নেতাদের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন। তিনি উপজেলার সুজানগর, তালিমপুর, দাসেরবাজার, বর্ণি, দক্ষিণভাগ উত্তর, দক্ষিণভাগ দক্ষিণ, উত্তর শাহবাজপুর এবং নিজবাহাদুরপুর ইউনিয়নের বন্যাকবলিত বিভিন্ন স্থান পরিদর্শন করেন এবং সরকারের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বন্যাদুর্গতদের মাঝে চাল, ডাল, আলু এবং শুকনো খাবার সংবলিত ত্রাণসামগ্রী বিতরণ করেন।

ত্রাণ বিতরণকালে বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে পরিবেশমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে যোগদান করেন এবং প্রধান অতিথির বক্তব্য রাখেন।

সারাবাংলা/জেআর/এসএসএ

পরিবেশমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর