Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বন্যাকবলিত শিক্ষাপ্রতিষ্ঠান-শিক্ষার্থীর তথ্য সংগ্রহ করছে মাউশি

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ জুন ২০২২ ১৩:০৫

বন্যাকবলিত এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ করছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)। বুধবার (২২ জুন) এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে। সব আঞ্চলিক পরিচালক, উপ-পরিচালককে বন্যাকবলিত এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের প্রয়োজনীয় তথ্য পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে।

মাউশির নির্দেশনায় বলা হয়, বর্তমানে বর্ষায় অতিবৃষ্টির কারণে উজান থেকে পানি আসায় দেশের বিভিন্ন অঞ্চলে বন্যার প্রকোপ দেখা দিয়েছে। এমতাবস্থায় বন্যায় যেসব জেলা ও উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষার্থী ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের তথ্য পাঠাতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

মাউশি এ তথ্যগুলো ছক অনুযায়ী মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশান উইংয়ের মেইলে (direction.mew@gmail.com) সংশ্লিষ্ট অঞ্চলের আওতাধীন উজলো ও জেলার সব তথ্য একত্রি করে কলেজ পর্যায়ের তথ্য আঞ্চলিক পরিচালক এবং স্কুল পর্যায়ের তথ্য আঞ্চলিক উপ-পরিচালক, মাধ্যমিকের ই-মেইলে পাঠাতে নির্দেশক্রমে অনুরোধ করেছে।

প্রতিষ্ঠানটি বলছে, বিচ্ছিন্নভাবে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান উপজেলা বা জেলা থেকে তথ্য পাঠানো হলে গ্রহণযোগ্য হবে না।

যেসব তথ্য দিতে বলা হয়েছে সেগুলো হলো- বন্যাকবলিত শিক্ষাপ্রতিষ্ঠান (মোট সংখ্যা ও নাম, আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়েছে এমন শিক্ষাপ্রতিষ্ঠান (মোট সংখ্যা ও নাম)। এছাড়া পাঠদান কার্যক্রম পরিচালনা করা সম্ভব, আংশিক সম্ভব, সম্ভব নয়, বন্যাকবলিত এলাকার মোট শিক্ষার্থীর সংখ্যাও পাঠাতে বলা হয়েছে।

সারাবাংলা/টিএস/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর