Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামায়াত নেতাসহ আটক ৪ জনকে ‘মুচলেকা’ নিয়ে ছেড়ে দিল পুলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৫ জুন ২০২২ ১৭:২৩

রাঙ্গামাটি: নানিয়ারচর উপজেলার ইসলামপুরে ‘সরকারবিরোধী’ নাশকতার অভিযোগে জামায়াতে ইসলামির নেতাসহ ৪ জনকে আটক করে স্থানীয়রা। স্থানীয়রা পুলিশের কাছে দু’জনকে সোপর্দ করার পর শনিবার সকালে তাদের ছেড়ে দিয়েছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার (২৪ জুন) বিকেল ৫টার দিকে ইসলামপুর এলাকার স্থানীয় বাসিন্দা ও গুলসাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক লুৎফুর রহমান সেলিমের বাসায় বৈঠকে বসেন জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি ও রাঙ্গামাটি পৌর জামায়াতের সাবেক আমির মনছুর আলম। বৈঠকে আরও উপস্থিত ছিলেন নানিয়ারচর উপজেলার ইসলামপুর দাখিল মাদরাসার অধ্যক্ষ শহিদুল ইসলাম, সহকারী শিক্ষক ইসমাইল হোসেন সিরাজী ও আব্দুল কায়ুম হোসাইন নামের আরও একজন। বৈঠকে স্থানীয় আরও ৮/১০ উপস্থিত ছিলেন।

পদ্মাসেতু উদ্বোধনের আগের দিনে এই গোপন বৈঠক ও জামায়াতকে সংঘটিত করে নাশকতা করা হচ্ছে- এমন অভিযোগে তাদের আটক করে স্থানীয়রা। এসময় অভিযুক্ত এক জামায়াত নেতার কাছ থেকে ১২/১৫ পৃষ্ঠার একটি বই উদ্ধার করা হয়। সেখানে জামায়াতের সদস্য সংগ্রহসহ সাংগঠনিক বিষয় উল্লেখ রয়েছে বলে জানান স্থানীয় বাসিন্দা আব্দুল কুদ্দুস।

নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো. মামুন ভূঁইয়া জানান, ইসলামপুর থেকে গতকাল শনিবার বিকালে নাশকতার উদ্দেশে জামায়াতের গোপন বৈঠক চলে। এসময় স্থানীয়রা তাদের আটক পুলিশে সোপর্দ করে। শুনেছি আজ শনিবার সকালে তাদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। দেশবিরোধী ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় না এনে এভাবে ছেড়ে দেওয়া অত্যন্ত দুঃখজনক।

নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজন হালদার বলেন, ‘উপজেলার ইসলামপুর এলাকাবাসী শুক্রবার বিকেলে নাশকতার অভিযোগে জামায়াত নেতাসহ চারজন আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। পরে আমরা প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে স্থানীয় দুই জনকে ছাড়া অন্য জেলা থেকে আসা দুই জনকে থানায় নিয়ে আসি। শনিবার সকালে ইউএনও স্যারের সঙ্গে কথা বলে একজন আইনজীবীর জিম্মায় আটক দুই জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।’

নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফজলুর রহমান বলেন, ‘আমি ওসি সাহেবকে বলেছি, আটকদের বিরুদ্ধে যদি নাশকতার কোনো আলামত থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে। এ ব্যাপারে আর কোনো আলাপ হয়নি।’

সারাবাংলা/এমও

জামায়াত নেতা নানিয়ারচর পুলিশ মুচলেকা


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর